কালিগঞ্জে গ্রোথ সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন॥ নৈরাজ্য ও সহিংসতায় জামায়াত-বিএনপি’র দাবি আদায় হবে না : সাবেক স্বাস্থ্যমন্ত্রী

kaligon
কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি॥ কালিগঞ্জের নলতা গ্রোথ সেন্টার প্রকল্পের ভিত্তি প্রস্তর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাতক্ষীরা-৩ আসনের এমপি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক বলেছেন, সহিংসতা ও নৈরাজ্য সৃষ্টি করে দাবি আদায় করা যাবে না। মাঠে ময়দানে না থেকে পেট্রোল বোমায় মানুষ পুড়িয়ে রাজনীতি করা নীতিবহির্ভুত, মানবতাবিরোধী অপরাধের সামিল। আগামি ২০১৯ সালের নির্বাচন এখনি চাচ্ছে বিএনপি। ২০১৪ সালের ৫ জানুয়ারী অনুষ্ঠিত নির্বাচনে তারা অংশ না নিয়ে এখন গুমরে মরছে। নির্বাচনে না আসার কারণে অনেকেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। এই নির্বাচিত হওয়ার মধ্যে বিজয়ী প্রার্থীর কোন অপরাধ নেই। প্রতিপক্ষ না থাকলে নিয়মানুযায়ী একক প্রার্থী বিজয়ী হন। ইস্যুবিহীন অবরোধ ও হরতাল ডেকে সাধারণ মানুষ হত্যা করা হলে সরকার কঠোর হস্তে তা দমন করবে।
নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিছুজ্জামান খোকনের সভাপতিত্বে এবং নলতা ইউনিয়ন আওয়ামীলীগ ও হাট কমিটির আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃাতায় তিনি বলেন, ইতোমধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল, সুন্দরবনে পর্যটন কেন্দ্র, রেললাইন স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। জননেত্রী শেখ হাসিনা শুধু সাতক্ষীরা, রংপুর, দিনাজপুর নয়, সমগ্র বাংলাদেশের উন্নয়নের কথা চিন্তা করে। সরকার যখন উন্নয়ন নিয়ে ব্যস্ত তখন একটি মহল দেশকে পিছনের দিকে নিয়ে যাওয়ার জন্য উঠেপড়ে লেগেছে। আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করে উন্নয়নকে বাধাগ্রস্থ করার চেষ্টা করছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য এই সরকারকে দীর্ঘস্থায়ী করতে হবে। এসময় তিনি এলজিইডি’র বাস্তবায়নে বিভিন্ন প্রকল্পের আওতায় সরকারের উন্নয়নের বরাদ্ধ সম্পর্কে অবহিত করেন। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ কালিগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক জিএম সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরার এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী এএসএম শাহেদুর রহিম, কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাঈদ মেহেদী, নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন প্রমুখ। উদ্বোধন শেষে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ঐচ্ছিক ফান্ড থেকে এলাকার ৫৭ জন দুস্থ ব্যক্তির মাঝে মোট ১ লাখ ১৫ হাজার ৫৫০ টাকার চেক বিতরণ করেন। পরবর্তীতে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের উদ্যোগে একটি হরতাল বিরোধী মিছিল নলতার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। প্রসঙ্গত, বিদেশী অর্থ সহায়তায় মোট এক কোটি ৮০ লাখ ৪৫ হাজার টাকা ব্যয়ে ৬ শেড বিশিষ্ট একটি গ্রোথ সেন্টার নির্মাণ করা হচ্ছে।

শেয়ার