সৌদি আরব যেতে নিবন্ধন অনলাইনেও

online

সমাজের কথা ডেস্ক॥ নিবন্ধন শুরু হওয়ার পর থেকে বাংলাদেশের বিভিন্ন জেলায় কর্মসংস্থান ও জনশক্তি অফিসগুলোতে সৌদি আরব গমনেচ্ছুদের ভিড় ও হট্টগোলের পরিপ্রেক্ষিতে এতে আগ্রহীদের ধৈর্য ধরতে বলেছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়।
বৃহস্পতিবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিদেশ গমনেচ্ছুরা ইউনিয়ন ডিজিটাল কেন্দ্রগুলোর মাধ্যমে অনলাইনেও নিবন্ধন করতে পারবেন।

“বিদেশ গমনেচ্ছু ব্যক্তিগণ অফিস চলাকালীন সৌদি আরবসহ বিশ্বের যে কোনো দেশে গমনের জন্য বিএমইটির অধীনস্থ সকল জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং দেশের প্রতিটি ইউনিয়ন পরিষদে অবস্থিত ইউনিয়ন ডিজিটাল কেন্দ্রের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন।”

এছাড়াও আগ্রহীরা বিএমইটির ওয়েবসাইটের (িি.িনসবঃ.মড়া.নফ) মাধ্যমেও অনলাইন নিবন্ধন করতে পারবেন বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এতে আরও বলা হয়, আগে যারা নিবন্ধন করেছেন তাদের দ্বিতীয়বার তা করার প্রয়োজন নেই।

নিবন্ধন করতে গিয়ে তাড়াহুড়ো করতেও নিরুৎসাহিত করা হয় বিজ্ঞপ্তিতে।

সাত বছর ধরে চলে আসা নিষেধাজ্ঞা প্রত্যাহার করে গত মঙ্গলবার বাংলাদেশ থেকে বছরে এক লাখ ২০ হাজার গৃহকর্মী নেওয়ার চুক্তি করে মধ্যপ্রাচ্যের তেল সমৃদ্ধ দেশ সৌদি আরব।

এরপর সৌদি আরবে যেতে ইচ্ছুকদের নিবন্ধন করতে বিজ্ঞপ্তি দেয় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর থেকেই বাংলাদেশের বিভিন্ন স্থানের জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসগুলোতে ভিড় করতে থাকেন বিদেশ গমনেচ্ছুরা, যার পরিপ্রেক্ষিতে কয়েকটি স্থানে হট্টগোলোর সৃষ্টি হয়।

শেয়ার