বেনাপোলে অবৈধভাবে আমদানি করা পাঁচ কোটি টাকার পণ্য আটক

নিজস্ব প্রতিবেদক॥ বেনাপোল বন্দর দিয়ে শুল্ক ফাঁকি ও ঘোষণার চেয়ে বেশি পণ্য আমদানি করায় পাঁচ কোটি চব্বিশ লক্ষ আটাশি হাজার টাকার ভারতীয় মালামাল আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
বুধবার দুপুরে যশোরস্থ ২৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে বেনাপোল বন্দর থানাধীন আমড়াখালী নামক স্থান থেকে এ মালামাল আটক করা হয়। বুধবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবি এ তথ্য নিশ্চত করেন।
বিজিবি সূত্র মতে, বেনাপোল বন্দর থানাধীন আমড়াখালীতে অবৈধভাবে আমদানিকৃত বিভিন্ন প্রকার ভারতীয় মালামাল ভর্তি দুইটি কাভার্ড ভ্যান সন্দেহজনকভাবে আটক করা হয়। আটককৃত কাভার্ড ভ্যানের কাগজপত্র ও মালামাল যাচাই করে ঘোষণার চেয়ে প্রতিটি প্যাকেটের ওজনের প্রায় দ্বিগুন পরিমাণ ওজনের মালামাল পাওয়া যায়। এছাড়াও একটি কাভার্ড ভ্যানে থাকা মালামালের স্বপক্ষে কাগজপত্র দেখাতে পারেনি। ফলে শুল্ককর ফাঁকি দিয়ে চালানটি আমদানি করার অভিযোগে এগুলো আটক করা হয়।
বিজিবি আরও জানায়, জব্দকৃত মালামালেরর মূল্য পাঁচ কোটি চব্বিশ লক্ষ আটাশি হাজার টাকা। অবৈধভাবে আমদানি করা মালামালের জব্দ তালিকা করে বেনাপোল শুল্ক গুদামে জমা দেয়া হয়েছে।

শেয়ার