মিসবাহর ব্যাটে চড়ে পাকিস্তানের জয়

PAK
সমাজের কথা ডেস্ক॥
পাকিস্তানের অধিনায়ক মিসবাহ উল হকের ৯১ রানের অসাধারণ এক ইনিংসে ভর করে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে পাকিস্তান। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ডে-নাইট ম্যাচে ইংল্যান্ডের দেয়া ২৫১ রানের টার্গেট চার উইকেট ও ৭ বল হাতে রেখেই অতিক্রম করে পাকিস্তান।

ইংল্যান্ডের দেয়া ২৫১ রানের টার্গেট খুব বড় ছিল না পাকিস্তানের জন্য। তবে ব্যাটিংয়ে নেমে মাত্র ৭৮ রানে চার উইকেট খুঁইয়ে সেই লক্ষ্যটাকে কঠিন করে তোলে পাকিস্তান। ততক্ষনে ম্যাচের ২২ ওভার পেরিয়ে গেছে। পাক ব্যাটসম্যানদের চেপে ধরে ব্রড-অ্যান্ডারসন-ক্রিস জর্ডানরা।

তবে ম্যাচের চিত্রনাট্য বদলে দেয় পাকিস্তানের পঞ্চম উইকেট জুটি। মিসবাহ-আকমলের ছন্দময় ব্যাটিং তান্ডবে জয়ের কক্ষপথে হাঁটা শুরু করে পাকিস্তান। এ জুটি থেকে আসে ১৩৩ রান। দলীয় ২১১ রানে ৬৫ রান করে উমর আকমল বিদায় নিলেও রান থামেনি মিসবাহর ব্যাটে।

মিসবাহর সাথে শেষ দিকে ব্যাটিং ঝড় তোলেন শোয়েব মাকসুদ। ১২ বলে চারটি চারের সাহায্যে ২০ রান করেন এ ব্যাটসম্যান। অ্যান্ডারসনের বলে মাকসুদ বিদায় নিলেও জয়কে সহজ করে দেন শহিদ আফ্রিদি। আফ্রিদির ব্যাক টু ব্যাক বাউন্ডারিতে ম্যাচের ৭ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

৮ রান করে অপরাজিত থাকেন আফ্রিদি। পাক অধিনায়ক মিসবাহ ৯১ রানে অপরাজিত থাকেন। ৯৯ বলে ৫টি চার ও ২টি ছক্কায় এ রান করেন মিসবাহ।

স্টুয়ার্ড ব্রড, জেমস অ্যান্ডারসন, ক্রিস জর্ডান ও ট্রেডওয়েল একটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৫০ রান সংগ্রহ করে ইংলিশরা। জো রুটের ৮৫ ও গ্যারি ব্যালান্সের ৫৭ রানের ইনিংসে এ স্কোর গড়ে ইংলিশরা।

১০ ওভারে ৪৫ রানের বিনিময়ে তিনটি উইকেট নেন ইয়াসির শাহ। সোহেল খান দুটি, ইহসান আদিল, ওয়াহাব রিয়াজ ও শহিদ আফ্রিদি নেন একটি করে উইকেট।

শেয়ার