আয়ারল্যান্ড ম্যাচ দিয়ে আত্মবিশ্বাস বাড়াতে চায় বাংলাদেশ

nasir
সমাজের কথা ডেস্ক॥ বিশ্বকাপে নামার আগে আয়ারল্যান্ডের বিপক্ষের প্রস্তুতি ম্যাচকে বাড়িতে গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ দল। এ ম্যাচ থেকে বিশ্বকাপে ভালো করার আত্মবিশ্বাস তুলে নেয়ার কথা জানান মিডল অর্ডার ব্যাটসম্যান নাসির হোসেন।
ব্ল্যাকটাউন অলিম্পিক পার্ক ওভালে বৃহস্পতিবার আয়ারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ ম্যাচকে বাড়তি গুরুত্ব দেওয়ার কথা বলেন নাসির।

“সবগুলো ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। বিশ্বকাপের আগে আমাদের আর কোনো প্র্যাকটিস ম্যাচ নেই। তাই এটা আমাদের জন্য বড় সুযোগ।”

“আমি মনে করি, এখান থেকে (প্রস্তুতি ম্যাচ) যার যেটা নেয়ারৃভালো ব্যাটসম্যানরা ভালো ব্যাটিং করবে, বোলাররা ভালো বোলিং করবে..সেটা নিতে হবে। যদি এখান থেকে কিছু পাওয়া যায়, তাহলে সেটা আমাদের আরো আত্মবিশ্বাসী করবে”, যোগ করেন তিনি।

বিশ্বকাপের প্রস্তুতি নিয়েও সন্তুষ্টির কথা জানান ৪১টি ওয়ানডে খেলা নাসির, “যেটুকু সময় পেয়েছি, চেষ্টা করেছি ভালো প্রস্তুতি নেয়ার। আশা করি, এ প্রস্তুতি আমাদের অনেক সাহায্য করবে এবং আমরা চেষ্টা করব ভালো কিছু করার।”

প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের কাছে ৩ উইকেটে হেরেছিল বাংলাদেশ। আগামী বুধবার আফগানিস্তানের বিপক্ষের ম্যাচ দিয়ে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ। জয় দিয়ে এ আসর শুরুর ব্যাপারে আশাবাদী নাসির।

“প্রতিটি সিরিজ বলেন বা টুর্নামেন্ট বলেন, প্রথম ম্যাচটা অনেক গুরুত্বপূর্ণ। তো আমাদের জন্যও প্রথম ম্যাচটা গুরুত্বপূর্ণ। আফগানিস্তানের বিপক্ষের ম্যাচটা যদি আমরা জিতি, তাহলে পরবর্তী ম্যাচগুলো আমাদের জন্য সহজ হবে।”

ব্যক্তিগত কোনো লক্ষ্যের কথা অবশ্য এখনো ঠিক করেননি নাসির। তবে ২৪ বছর বয়সী ডানহাতি এই ব্যাটসম্যান দলের প্রয়োজনে নিজেকে ঢেলে দেয়ার প্রতিশ্রুতি দেন।

শেয়ার