চলামন সহিংসতার প্রতিবাদে যবিপ্রবি’র মানববন্ধন

mano
নিজস্ব প্রতিবেদক॥ চলমান সহিংসতা বন্ধ করে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। সোমবার প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন করা হয়।
মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন যবিপ্রবি’র ভাইস চ্যান্সেলর ড. আব্দুস সাত্তার, ডিন প্রফেসর আনিসুর রহমান, প্রফেসর মিজানুর রহমান, প্রফেসর বিপ্লব কুমার বিশ্বাস, রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবিব, হিসাব বিভাগের পরিচালক পরিতোষ কুমার বিশ্বাস, পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুর রশিদ, প্রধান মেডিকেল অফিসার দিপক কুমার মন্ডল, প্রধান প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারী, কর্মচারী পরিষদের সভাপতি মুনশি মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, দিনের পর দিন হরতাল অবরোধের নামে সারা দেশে পেট্রোল বোমা মেরে সহিংসতা ছড়ানো হচ্ছে। ওই সব সহিংসতায় নিরীহ মানুষ পুড়ে কয়লা হচ্ছে। চলমান এসএসসি পরীক্ষাও এই হরতালের কারণে একাধিকবার তারিখ পরিবর্তন করতে হয়েছে। শুধু এসএসসি পরীক্ষার্থীরা নয়, চলমান সহিংসতার কারণে প্রথমিক বিদ্যালয় থেকে বিশ্ববিদ্যালয় সব প্রতিষ্ঠানেই শিক্ষার পরিবেশ চূড়ান্তভাবে বাধাগ্রস্ত হচ্ছে। আর এই ভোগান্তির পরিস্থিতি কবে অবসান হবে তারও কোন ঠিক নেই। এভাবে অনির্দিষ্টকাল অস্থিরতা চলতে থাকলে আমাদের গণতান্ত্রিক ও অর্থনৈতিক অগ্রযাত্রা ব্যাহত হবে।
এর আগে যশোর পুলিশ লাইন স্কুলের শিক্ষার্থীরা স্কুল ছাত্রী মাইশা নাহিয়ান ও তার বাবা নুরুজ্জামান পপলুর হত্যার বিচার দাবি এবং সারাদেশে নৈরাজ্যের প্রতিবাদে মানববন্ধন করে। এতে শহরের অন্তত দশটি স্কুলের শিক্ষার্থীরা একাত্মতা প্রকাশ করে।

শেয়ার