রিয়ালকে উড়িয়ে বার্সার ঘাড়ে চাপল অ্যাতলেতিকো

Real Madrid

সমাজের কথা ডেস্ক॥
লা লিগার দ্বিতীয় লেগে মাঠে নেমেছিল স্প্যানিশ দুই জায়ান্ট রিয়াল মাদ্রিদ আর অ্যাতলেতিকো মাদ্রিদ। ম্যাচে ৪-০ গোলে হেরে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকলেও এ ম্যাচ ছিল রিয়ালের জন্য লজ্জার। আর এ ম্যাচে জয় পাওয়ায় বার্সার সমান পয়েন্ট নিয়ে অবস্থান করছে অ্যাতলেতিকো।

গত ১৩ সেপ্টেম্বর রিয়ালের ঘরের মাঠে লা লিগার প্রথম লেগে ২-১ গোলে জয় নিয়ে ফেরে অ্যাতলেতিকো। মৌসুমের শুরুতে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে ১-১ গোলে ড্র করার পর ঘরের মাঠে ১-০ গোলে জিতে শিরোপা নিজেদের করে নেয় অ্যাতলেতিকো। আর কোপা দেল রে’র দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানেও জয় পায় অ্যাতলেতিকো।

ঘরের মাঠে স্বাগতিক হিসেবে নামে অ্যাতলেতিকো। দিয়েগো সিমিওন শুরুর একাদশে মাঠে নামান হুয়ানফ্রান, মিরান্ডা, দিয়েগো গডিন, থিয়াগো, গাবি, আরদা তুরান, কোকে, অ্যান্তোনিও গ্রিজম্যান, মারিও মান্দজুকিচকে। আর রিয়াল কোচ কার্লো আনচেলত্তি মাঠে পাঠান ইকার ক্যাসিয়াস, কারভাজাল, নাচো, কোয়েন্ত্রাও, সামি খেদিরা, ভারানে, টনি ক্রুস, ইসকো, গ্যারেথ বেল, করিম বেনজেমা আর নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা ক্রিস্টিয়ানো রোনালদোকে।

ম্যাচের শুরু থেকেই রিয়ালকে চেপে ধরে স্বাগতিকরা। খেলার ১৪ মিনিটেই গোল করে এগিয়ে যায় সিমিওন শিষ্যরা। মান্দজুকিচের বাড়ানো বলে ডি বক্সের বাইরে থেকে জোড়ালো শটে গোল করেন থিয়াগো। ১-০ গোলে এগিয়ে থাকা অ্যাতলেতিকো ব্যবধান বাড়াতে খুব বেশি একটা সময় নেয়নি। চার মিনিট পরেই ব্যবধান দ্বিগুন করেন সাউল। ম্যাচের দশম মিনিটে কোকের বদলি হিসেবে নেমে আট মিনিটের (ম্যাচের ১৮ মিনিট) মাথায় ব্যাকহিল করে অসাধারণ গোলটি করেন সাউল।

প্রথমার্ধে রিয়ালের বেনজেমা-রোনালদো আর বেল ছিলেন নিষ্প্রভ। প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় অতিথি হিসেবে খেলতে নামা রিয়াল।

শেয়ার