আন্তর্জাতিক জঙ্গিদের মত মানুষ পুড়িয়ে মারা হচ্ছে

Bengirsm
সমাজের কথা ডেস্ক॥

আন্তর্জাতিক জঙ্গিরা যেভাবে মানুষ পুড়িয়ে হত্যা করছে, দুর্বৃত্তরা একইভাবে পেট্রোলবোমা ছুড়ে দেশের ভেতর হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

রোববার (০৮ ফেব্রুয়ারি) বিকেলে রংপুর পুলিশ অফিসার্স মেসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
র‌্যাবের মহাপরিচালক বলেন, দেশে এখন ক্রান্তিকাল চলছে। দেশে নৃশংসভাবে যারা পেট্রোলবোমা ছুড়ে মানুষ মারছে তারা জঙ্গিবাদী কায়দায় জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।তারা দেশের স্থিতিশীলতা ও অগ্রগতি রুখতে চায়।
বেনজীর আহমেদ বলেন, জঙ্গি কায়দায় চালানো এসব সন্ত্রাস নির্মূল করতে আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে। প্রয়োজনে দেশের জনগণের শান্তি-শৃঙ্খলা রক্ষায় আরও কঠোরভাবে সন্ত্রাস নির্মূল করতে আমরা জীবনের শেষ শক্তিটুকু নিংড়ে দিয়ে কাজ করে যাব।
র‌্যাব মহাপরিচালক আরও বলেন, এসব অপতৎপরতা বন্ধ করতে জনগণকে আরও সজাগ হতে হবে। সাংবাদিকদের আরও দায়িত্বশীল ভূমিকা প্রয়োজন। যে সমস্ত খুনি গাইবান্ধায় বাসে পেট্রোলবোমা ছুড়ে নিরীহ শ্রমজীবী মানুষ হত্যা করেছে তাদের ছেড়ে দেওয়া হবে না।
বিজিবি, র‌্যাব ও পুলিশবাহিনী এই হত্যাযজ্ঞ বন্ধে ব্যর্থ কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আইন প্রয়োগকারী সংস্থা ও সরকারের ওপর আস্থা রাখুন। দেশের এই পরিস্থিতি আইন প্রয়োগকারী সংস্থা ও সরকারই দমন করবে, অন্যকেউ নয়। অতীতে সরকারের পৃষ্ঠপোষকতায় দেশে জঙ্গি তৎপরতা ছিল। র‌্যাবসহ সব আইন প্রয়োগকারী সংস্থাই তা দমন করেছে।
এ সময় তার সঙ্গে ছিলেন, রংপুরের বিভাগীয় কমিশনার দিলোয়ার বখত, বিজিবির উত্তর-পশ্চিম অঞ্চলের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল মাহফুজার রহমান, রংপুর রেঞ্জের ভারপ্রাপ্ত উপমহাপরিদর্শক হুমায়ুন কবীর, র‌্যাব-১৩ রংপুরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল কিসমত হায়াৎ, রংপুরের জেলা প্রশাসক ফরিদ আহমেদ, গাইবান্ধার জেলা প্রশাসক মো. এহসান এলাহী, রংপুরের পুলিশ সুপার আব্দুর রাজ্জাকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শেয়ার