সমাজের কথাকে জাতীয় লীগের তারকা ক্রিকেটার তুষার ইমরান॥ বাংলাদেশের ট্রাম কার্ড সাকিব, মুশফিক আর তামিম

tushar
আরমান সজল॥
এক সপ্তাহ পর সারাবিশ্বকে কাঁপিয়ে অনুষ্ঠিত হবে যাচ্ছে ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় আসর বিশ্বকাপ। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য এবারের আসর নিয়ে পঞ্চমবারের মত অংশ নিচ্ছে বাংলাদেশ। এবারের আসরে বাংলাদেশের টাইগাররা চমক দেখাবে এমনই মত দেশের সাবেক জাতীয় দলের খেলোয়াড়সহ ক্রিকেট প্রেমিদের। জাতীয় লিগে অংশ নিতে বর্তমানে ঢাকায় অবস্থান করা যশোরের তারকা ক্রিকেটার তুষার ইমরান গতকাল দৈনিক সমাজের কথাকে টেলিফোনে দেওয়া এক স্বাক্ষাতকারে বাংলাদেশের এসব সম্ভাবনা নিয়ে কথা বলেছেন।
তার ধারণা ‘বাংলাদেশ দলে এবার একাধিক ট্রাম কার্ড রয়েছে। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও তামিম ইকবাল যে কোন ম্যাচে বাংলাদেশের ট্রাম কার্ড হিসেবে হাজির হতে পারে।’ বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও যশোর জেলার কৃতি সন্তান তুষার ইমরান আরো বলেন, অস্টেলিয়া মিশন নিয়ে মাশরাফিরা অক্লান্ত পরিশ্রম করছেন। তার ফল অবশ্যই এবার আমার এক সপ্তাহ পরেই পেয়ে যাবো।
তবে বিশ্বকাপের ঘোষিত দল নিয়ে তার ভিন্ন মত রয়েছে। তার দাবি ‘বিশ্বকাপের ১৫ সদস্যের জাতীয় দলে স্পিনার আব্দুর রাজ্জাককে রাখা হলে ভালো হতো। দাবির স্বপক্ষে ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, এমন বড় আসরে অনেক মানসিক চাপ তাকে। যা মোকাবেলা করা বেশ কঠিন। রাজ্জাক ভাইয়ের সে অভিজ্ঞতা রয়েছে। তিনি অনেক বড় বড় আসরে খেলেছেন। এছাড়া ঘরোয়া লিগগুলোতেও তিনি ফর্মে রয়েছে।’
তিনি আরো বলেন, আমাদের বিশ্বকাপ স্কোয়ার্ডের ১৫ সদদস্যের আট জনই এবার প্রথম বিশ্বকাপ খেলছেন। এই নতুনরা মানসিক চাপে থাকবেন। যদি চাপ মোকাবেলা করতে পারেন তাহলে সেমিফাইনাল আশা করাই যায়। শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহ এসব বিষয়ে নিশ্চয় কাজ করছেন।
আগামী ১৪ ফেব্রুয়ারি শনিবার থেকে শুরু হচ্ছে ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় আসর ১১তম বিশ্বকাপ। আসরটি বসছে দ্বীপাঞ্চলের দুইটি রাষ্ট্র অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে। টেস্ট খেলারু ১০ দেশ ও আইসিসির সহযোগী আরো চারটি মিলে মোট ১৪টি দেশ এবারের আসরে অংশ নিচ্ছে।

শেয়ার