শেষ ভালোর অপেক্ষায় মামুনুল

momi

সমাজের কথা ডেস্ক॥ গোল্ড কাপের শুভসূচনা পায়নি বাংলাদেশ; তবে শেষ ভালোর অপেক্ষায় আছেন স্বাগতিক অধিনায়ক মামুনুল ইসলাম। গোল্ড কাপের ফাইনালে মালয়েশিয়াকে হারিয়ে এ চাওয়া পূরণ করতে চান জাতীয় দলের এই মিডফিল্ডার।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার বিকাল পাঁচটায় শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ও মালয়েশিয়া। শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনে সংবাদ সম্মেলনে ফাইনালের লক্ষ্যের কথা জানান মামুনুল, “আমি বলব, শেষ ভালো যার, সব ভালো তার। গোল্ড কাপের ফাইনালে সবাই সেরাটা খেলার জন্যই মাঠে নামব।”

গোল্ড কাপের উদ্বোধনী ম্যাচে সিলেট জেলা স্টেডিয়ামে মালয়েশিয়ার কাছে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ। এক অর্থে ফাইনাল ম্যাচটি স্বাগতিকদের জন্য প্রতিশোধ নেয়ার সুযোগ। তবে মামুনুল প্রতিশোধের উত্তাপ ছড়াচ্ছেন না; সেরা ফুটবল খেলেই ম্যাচ জয়ের পরিকল্পনা তার।

“১৫ বছর পর এ টুর্নামেন্ট হচ্ছে। স্বাগতিক দল ফাইনালে না খেললে টুর্নামেন্ট পূর্ণতা পায় না। আমরা ফাইনালে উঠেছি। আমরা প্রথম ম্যাচে মালয়েশিয়ার কাছে হেরেছিলাম; কিন্তু এ ম্যাচটাকে প্রতিশোধ হিসেবে দেখছি না।”

গ্রুপ পর্ব থেকে শুরু করে সেমি-ফাইনাল পর্যন্ত দলের মাঝ মাঠের দায়িত্ব ভালোভাবেই পালন করেছেন মামুনুল। হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসও মাঝ মাঠে আলো ছড়িয়ে প্রতিপক্ষ কোচের দৃষ্টি কেড়েছেন। থাইল্যান্ডের বিপক্ষের সেমি-ফাইনালে স্বাগতিক দলের রক্ষণভাগও ছিল বেশ জমাট। আক্রমণভাগ নিয়ে একটু দুঃশ্চিন্তা থাকলেও মামুনুল জানান, সতীর্থদের কাছে থেকে সেরাটা পাওয়ার আশ্বাস মেলার কথা।

তবে সেমি-ফাইনাল ও ফাইনালের মাঝে মাত্র এক দিন বিশ্রাম পেয়েছে বাংলাদেশ। শনিবার কোনো অনুশীলন করেননি মামুনুল-এমিলিরা। হোটেলে বিশ্রাম আর সুইমিংপুলে সাঁতরে দিন পার করেছেন তারা। অধিনায়ক অবশ্য জানালেন, ফাইনালের জন্য ফুরফুরে মেজাজে আছে তার সতীর্থরা।

“সেমিফাইনাল খেলার একদিন পরই মাঠে নামবো আমরা। তাই দ্রুত শারীরিক ধকল কাটিয়ে উঠতে চেষ্টা করছি। দলে সবাই সুস্থ ও ফুরফুরে মেজাজে আছে।”

শেয়ার