যশোরে বিএনপি জামায়াতের ৭ নেতাকর্মী আটক, দু’টি পেট্রোল বোমা উদ্ধার

petro
নিজস্ব প্রতিবেদক॥ বৃহস্পতিবার রাতে যশোরে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠককালে বিএনপি জামায়াতের ৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এসময় দু’টি পেট্রোল বোমা উদ্ধার করা হয়েছে। এঘটনায় কোতোয়ালি মডেল থানায় মামলা হয়েছে।
জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এএসআই আলমগীর হোসেন জানান, আইনশৃঙ্খলা ডিউটিতে থাকাকালে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে যশোর-মাগুরা মহাসড়কের সদর উপজেলার কিসমত নওয়াপাড়া ইন্তাজের স-মিলের সামনে বিএনপি ও জামায়াত-শিবিরের একদল সন্ত্রাসী বৈঠক করছে এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে গেলেও আতিয়ার রহমান ও আব্দুল মান্নানকে আটক করা হয়। এসময় তাদের কাছে থাকা একটি ব্যাগের মধ্যে থেকে দুইটি পেট্রোল বোমা উদ্ধার করা হয়েছে।
অপর আটককৃতরা হলো, সদর উপজেলার মুনসেফপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে জাহিদ হাসান ফয়সাল, বলরামপুর গ্রামের জয়নাল আবেদিনের ছেলে ওবায়দুল ইসলাম, রসুলপুর গ্রামের মৃত নূরুল হকের ছেলে মাস্টার আমীর হোসেন, মথুরাপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে মাওলানা আব্দুল হান্নান ও মাগুরা জেলার শালিখা উপজেলার শরশুনা গ্রামের বঙ্কিম চন্দ্র বিশ্বাসের ছেলে অপু বিশ্বাস লালু।
আটককৃতদের মধ্যে মাওলানা আব্দুল হান্নান সদর উপজেলার নরেন্দ্রপুর ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি। তিনি রুপদিয়া এলাকায় গাড়ি ভাংচুর অগ্নিসংযোগসহ সকল প্রকার নাশকতায় নেতৃত্ব দেন। তার বিরুদ্ধে প্রায় ডজন খানেক মামলা রয়েছে। এরমধ্যে পদ্মবিলায় বালুর ট্রাকে পেট্রোল ঢেলে আগুন দেয়া, শহরের বকচর এলাকায় বাসে আগুন দেয়া এবং উপশহরে পার্কিং করা বাসে আগুন দেয়ার ঘটনাসহ চারটি মামলায় আদালতে প্রেরণ করেছে পুলিশ।

শেয়ার