ভক্তদের প্রত্যাশার চাপে বাংলাদেশ

Bangladeshbg
সমাজের কথা ডেস্ক॥ ক্রিকেটপাগল বাঙালিরা বাংলাদেশ দলের কাছে একটু বেশিই প্রত্যাশা করে থাকে। সফল হলে করতালি আর ব্যর্থ হলেই সমালোচনা। বিশ্বকাপ হলে তো কথাই নেই। এবারের বিশ্বকাপে মুশফিকদের কাছে সমর্থকদের প্রত্যাশার মাত্রাটা আগের তুলনায় বেশি থাকবে বলে মনে করছেন ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়।

ইএসপিএন ক্রিকেইনফোতে বিশ্বকাপের দলগুলোর সম্পর্কে বলতে গিয়ে বাংলাদেশ দল সম্পর্কে দ্রাবিড় এই মন্তব্য করেন। তিনি জানান, বাংলাদেশ দল আগের চেয়ে অনেক উন্নতি করেছে। তাই প্রিয় দলের কাছ থেকে ভক্ত-সমর্থকদের প্রত্যাশাটা একটু বেশিই থাকবে।

দ্রাবিড় বলেন, ‘বাংলাদেশ দল বিশ্বকাপের ইতিহাসে স্মরণীয় কিছু আপসেটের জন্ম দিয়েছে। ১৯৯৯ বিশ্বকাপে পাকিস্তান এবং ২০০৭ বিশ্বকাপে ভারতকে হারিয়ে চমক উপহার দিয়েছিল। কিন্তু, তারা ধারাবাহিকভাবে বড় দলগুলোর বিপক্ষে ভালো পারফরম্যান্স করতে পারছে না। তাদেরকে এই দুর্বলতাটা কাটিয়ে উঠতে হবে।’

তিনি আরো বলেন, ‘বিশ্বকাপে বাংলাদেশ দলের সুখস্মৃতি খুব একটা নেই। তবে, এটা নিশ্চিত যে তারা যেকোনো শক্তিশালী দলকেই আপসেট উপহার দিতে পারে। আট বছর আগে তাদের বিপক্ষে হেরে ভারতকে চড়া মূল্য দিতে হয়েছিল।’

দ্রাবিড় জানান, বাংলাদেশ দল এখনো শীর্ষ আটটি দলের বিপক্ষে দুর্বল প্রতিপক্ষ হিসেবেই বিবেচিত হচ্ছে। তাদেরকে জয়ের ধারাটা ধরে রাখতে হবে এবং দলের ক্রিকেটারদের আত্মবিশ্বাসী হতে হবে। এর জন্য ধারাবাহিক সাফল্যের বিকল্প নেই।

শেয়ার