বিএনপির সঙ্গে সংলাপ করবে না আ.লীগ

ashraf
সমাজের কথা ডেস্ক॥
বিএনপির সঙ্গে সংলাপ না করার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

শুক্রবার (৬ ফেব্রুয়ারি) রাতে দলটির কার্যনির্বাহী সংসদের সভায় এ ব্যাপারে সর্বসম্মত সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক সূত্র জানায়, সভায় চলামান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা। তারা বিএনপির সঙ্গে সংলাপের সম্ভাবনা নাকচ করে দিয়ে হরতাল-অবরোধের নামে যে নাশকতা ও বোমাবাজি চলছে তা কঠোরভাবে দমন করতে সরকারের প্রতি আহ্বান জানান।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সরকার পরিস্থিতি কঠোরভাবে মোকাবেলা করবে। তবে রাজনৈতিকভাবে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
আওয়ামী লীগের সংগঠনকে আরো শক্তিশালী করতে হবে।

সূত্র আরো জানায়, সভায় খালেদা জিয়াকে হুকুমের আসামি হিসেবে গ্রেপ্তারের দাবি জানান সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরু।

এ সময় প্রধানমন্ত্রী তাকে উদ্দেশ্য করে বলেন, আপনি তো আইনজীবী, যারা এ ধরনের ঘটনা ঘটাচ্ছে, মানুষ মারতে হুকুম দিচ্ছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনগত কী কী বিষয় রয়েছে তা খতিয়ে দেখেন।

সভায় আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের কমিটিগুলোর সম্মেলন দ্রুত শেষ করার তাগিদ দেওয়া হয়। পাশাপাশি ঢাকা মহানগর আওয়ামী লীগকে উত্তর ও দক্ষিণ দুই ভাগে ভাগ করে নতুন কমিটি দেওয়া হবে বলেও জানানো হয়।

ঢাকা বিভাগে আওয়ামী লীগের অধিকাংশ জেলা ও উপজেলা কমিটির সম্মেলন এখনো শেষ হয়নি। এসব সম্মেলন দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।

শেয়ার