নিরাপত্তা নিশ্চিত করতে পরীক্ষা কেন্দ্রে শাহীন চাকলাদারসহ আ’লীগ নেতৃবৃন্দ ॥ নির্বিঘ্নে পরীক্ষার স্বার্থে হলে প্রবেশ করেননি

shahi
নিজস্ব প্রতিবেদক॥ অবশেষে অবরোধের মধ্যে গতকাল থেকে চলতি বছরের এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। আর সেই পরীক্ষার সুষ্ঠু ও বিশৃঙ্খলা ছাড়াই যাতে অনুষ্ঠিত হয় এজন্য বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। তবে পরীক্ষার্থীদের নির্বিঘেœ পরীক্ষা দেওয়ার স্বার্থে তারা কোন পরীক্ষা কক্ষে প্রবেশ করেননি। কেন্দ্র সচিবদের সাথে কথা বলে বাইরের পরিবেশ নিশ্চিত করেছেন।
জানা যায়, ২ ফেব্রুয়ারি থেকে সারা দেশে এক যোগে এসএসসিসহ সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিলো। কিন্তু বিএনপি জোটের ডাকা হরতাল-অবরোধের কারণে সেই পরীক্ষা দুইবার পেছানো হয়। আর অবশেষে শুক্রবার সরকারি ছুটির দিনে অবরোধের মধ্যেই পরীক্ষা শুরু হয়। কেন্দ্রীয় নির্দেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের নেতৃত্বে পরীক্ষা হলগুলোতে নিরাপত্তা দিতে সংগঠনের নেতাকর্মীরা পরীক্ষা কেন্দ্রের আশেপাশে অবস্থান নেন। বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা যাতে পরীক্ষায় বাধা দিতে না পারে সেজন্য শাহীন চাকলাদার নিজে যশোর জিলা স্কুল, যশোর সরকারি বালিকা বিদ্যালয়, সম্মিলনী ইনস্টিটিউশন, আব্দুস সামাদ মেমোরিয়াল একাডেমি, পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়, মিউনিসিপ্যাল প্রিপারেটরী মাধ্যমিক বিদ্যালয়, মধুসূদন তারা প্রসন্ন বালিকা মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজ ও যশোর আমিনিয়া কামিল মাদ্রাসা কেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শন কালে তিনি কেন্দ্র সচিবদের সাথে নিরাপত্তা নিয়ে কথা বলেন। তবে পরীক্ষার্থীদের সমস্যা হতে পারে এমন বিবেচনায় তিনি কোন পরীক্ষা হলে প্রবেশ করেননি। শুধুমাত্র পরীক্ষা কেন্দ্রের বাইরের পরিবেশ নিশ্চিত করেন।
এসময় শাহীন চাকলাদারের সাথে ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদক আব্দুল মজিদ, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক খয়রাত হোসেন প্রমুখ।

শেয়ার