আইএস ও বিএনপির কর্মকাণ্ডে তফাৎ নেই: শেখ হাসিনা

PM
সমাজের কথা ডেস্ক॥ ইসলামিক জঙ্গি সংগঠন আইএসের সঙ্গে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের কর্মকা-ের কোনো পার্থক্য নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগের কর্যনির্বাহী সংসদের বৈঠকের শুরুতে তিনি বলেন, “খালেদা জিয়া ও জামায়াতের কর্মকা- এবং আইএসের কর্মকা-ে কোনো পার্থক্য দেখি না।”

জর্ডানের এক পাইলটকে খাঁচায় বন্দি অবস্থায় আগুন দিয়ে হত্যা করার বিয়টি উল্লেখ করে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, “পেট্রোল বোমা তৈরি করতে অনেক টাকা লাগে। খালেদা জিয়া এতো টাকা খরচ করে মানুষ মারছে।”

গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

এ সময় মাসব্যাপী অবরোধের মধ্যে হরতাল দিয়ে যানবাহনে পেট্রোল বোমা মেরে সাধারণ মানুষ হত্যার জন্য বিএনপি চেয়ারপারসনের সমালোচনা করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “ওনার হিতাহিত জ্ঞান চলে গেছে। উন্মাদের পর্যায়ে চলে গেছে।”

সাধারণ নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথা বলে প্রধানমন্ত্রী বলেন, “দেশের মানুষের কল্যাণ ও নিরাপত্তায় যে পদক্ষেপ নেওয়ার তা নেব। এজন্য দেশবাসীর সহযোগিতা ও সমর্থন আমার একান্তভাবে প্রয়োজন।”

এসএসসি পরীক্ষার মধ্যে হরতাল বা অবরোধের মতো কর্মসূচি না থেকে বিরত থাকারও আহ্বানও জানান শেখ হাসিনা।

“১৫ লাখ পরীক্ষার্থীর জীবন ধ্বংস করবেন না। পরীক্ষার্থীদের যেন আতংক নিয়ে পরীক্ষা দিতে না হয়। তারা শান্তি মতো পরীক্ষা দিক। পরীক্ষার সময় ডিসটার্ব করবেন না।”

বিএনপি জোটের হরতাল অবরোধের জন্য দুই দফা পেছানো পর শুক্রবার এসএসসি পরীক্ষা শুরু হয়, যদিও এদিন কয়েক বিভাগে ছাত্রদলের হরতাল রয়েছে।

প্রধানমন্ত্রী বিএনপি জোটকে শিশুদের কথা বিবেচনা করে এসব কর্মসূচি পরিহার করার আহ্বান জানিয়ে বলেন, “এখন ক্ষান্ত দেন; পরে আবার শুরু করেন।”

শেয়ার