২০১৬ সালের মধ্যে ফোর-জি চালু

joy
সমাজের কথা ডেস্ক ॥ প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ২০১৬ সালের মধ্যে ফোর-জি তরঙ্গ নিলামে তোলা হবে। এ সরকারের আমলেই সারা দেশে ফোর-জি সেবা চালু হবে।

ন্যাশনাল আইসিটি ইনফ্রা নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট ফেইজ-২ ( ইনফো সরকবার ফেইজ-২) এর আওতায় সরকারি কর্মকর্তাদের মধ্যে ট্যাব বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, ‘সরকারি সেবা ডিজিটাল করা হলে দেশের দুর্নীতি কমবে। সরকার এখন সাইবার সিকিউরিটির ওপর গুরুত্ব দিচ্ছে। ইতোমধ্যে ন্যাশনাল ই- সেবা ডিজিটাল হয়েছে। সরকার এখন এই সব ই- সেবার নিরাপত্তার জন্য কাজ করে যাচ্ছে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জোনাইদ আহমেদ পলক, বাংলাদেশ টেলিকমিউনিকেশনস রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান সুনীল কান্তি বোস, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. ফয়জুর রহমান চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব শ্যাম সুন্দর সিকদার প্রমুখ।

সজীব ওয়াজেদ জয় বলেন, ‘বিটিআরসির সহযোগিতায় সারা দেশে ইন্টারনেট সেবা কম খরচে পৌঁছে দেয়ার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। একই সঙ্গে ‘ইন্টারনেট নিউট্রালিটি পলিসি’ হাতে নেয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, ‘এ বছরের মধ্যেই সারা দেশে থ্রিজি সেবা জেলা ও উপজেলা পর্যায়ে পৌঁছে দেয়ার পরিকল্পনা রয়েছে সরকারের।’

শেয়ার