হরতালে যশোরে কোন প্রভাব পড়েনি॥ বিভিন্ন এলাকায় আ’লীগের বিক্ষোভ মিছিল

hortal
নিজস্ব প্রতিবেদক॥ এসএসসি পরীক্ষার শুরুতে বিএনপি জোটের ডাকা তিন দিনের হরতালের দ্বিতীয় দিনে গতকাল যশোরে তেমন কোন প্রভাব পড়েনি। শহরের অধিকাংশ দোকান খোলা থাকার পাশাপাশি, যানবাহন চলাচল করেছে স্বাভাবিকভাবে। তবে রাতে দূরপাল্লার গাড়ি যশোর থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেলেও দিনের বেলায় ছিলো বন্ধ। তবে অভ্যন্তরীণ রুটে গাড়ি চলাচল ছিলো স্বাভাবিক। দিনের শুরুতে শহরের অভিজাত মার্কেটগুলো না খুললেও বেলা বাড়ার সাথে সাথে তা খুলতে শুরু করে। শহরের কোথাও কোন পিকেটার না থাকায় ইজিবাইক-রিকসা-ভ্যান স্বাভাবিকভাবে চলাচল করেছে। কিছু কিছু দোকান বন্ধ থাকলেও অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠানে লেনদেন হয়েছে। স্বাভাবিক কাজকর্ম হয়েছে বিভিন্ন সরকারি বেসরকারি অফিসে।
এদিকে, প্রথম দিনের মতো গতকাল দ্বিতীয় দিনেও যশোর শহরের কোথাও হরতাল সমর্থকদের পিকেটিং বা মিছিল করতে দেখা যায়নি। তবে রাজপথে আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশ করেছে। সকাল থেকেই বিএনপি জোটের ডাকা হরতালকে অবৈধ দাবি করে আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল করে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়। এরআগে খন্ড খন্ড মিছিল করেন নেতাকর্মীরা।
গতকাল বেলা ১১ টার দিকে শহর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হাসান লালের নেতৃত্বে শহর আওয়ামী লীগ, জেলা যুবলীগ নেতা এহসানুর রহমান লিটু’র নেতৃত্বে উপশহর থেকে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ এবং জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল’র নেতৃত্বে জেলা ছাত্রলীগ হরতাল প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল করে। এছাড়া বিভিন্ন ওয়ার্ড থেকেও হরতাল বিরোধী মিছিল বের হয়।

শেয়ার