পাঁচ উইকেটে হারলো বাংলাদেশ

bd
সমাজের কথা ডেস্ক॥
বিশ্বকাপের আগে প্রথম আন-অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া একাদশ। বাংলাদেশের দেয়া ২৩২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৪৩.২ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক দলটি।

ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে বাংলাদেশের স্বল্প পুঁজি অতিক্রম করতে গিয়ে শুরুতে চাপে পড়েছিল অস্ট্রেলিয়া একাদশ। ১৯ রানে দুই উইকেট হারায় তারা। দলের হাল ধরেন অ্যাশ্টন টার্নার। তার ৭৮ রানের ইনিংস জয়ের কাছাকাছি পৌঁছে দেয় দলটিকে। এরপর উইল বসিস্তো ২৭ ও ম্যাকডরমেট ২৪ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

বাংলাদেশের পক্ষে পেসার তাসকিন আহমেদ নিয়েছেন তিনটি উইকেট।

এর আগে মঙ্গলবার সকালে ডে ম্যাচে ব্যাটিংয়ে নামে মাশরাফি বাহিনী। মুমিনুল হকের অর্ধশতক (৫২) ও মাহমুদউল¬াহ রিয়াদের ৪২ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ২৩১ রান করে অলআউট তারা। এছাড়া সৌম্য সরকার ৩৩ ও সাব্বির রহমান ২৯ বলে ৩১ রান করেন।

উলে¬খ্য, তামিম ইকবাল পুরোপুরি ফিট না থাকায় তাকে এ দিন ম্যাচে নামানো হয়নি। দলে দুজন পেসার রেখে একজন বেশি ব্যাটসম্যান খেলিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট।

বাংলাদেশ একাদশ: এনামুল হক বিজয়, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল¬াহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, মাশরাফি বিন মর্তুজা ও রুবেল হোসন।

৫ ফেব্রুয়ারি একই প্রতিপক্ষের বিপক্ষে দ্বিতীয় আনঅফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফিরা।

শেয়ার