তালুকদার গ্রুপের বিরুদ্ধে কোটি টাকা শুল্ক ফাঁকির অভিযোগ প্রমাণিত

shulko faki
নিজস্ব প্রতিবেদক॥ তালুকদার গ্রুপের বিরুদ্ধে কোটি টাকা শুল্ক ফাঁকির অভিযোগ প্রমাণিত হয়েছে। ট্র্যাইবুনালে এসংক্রান্ত মামলায় হেরে যাওয়ায় এখন তাদের ওই টাকা কাস্টমকে দিতে হবে।
যশোর কাস্টম এক্সাইস ও ভ্যাট কমিশনারেট অফিস সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৩ জানুয়ারি তালুকদার গ্র“পের বিরুদ্ধে ৫৮ লাখ ১১ হাজার টাকা এবং একই মাসের ৭ তারিখে ৪৫ লাখ ৩৭ হাজার টাকা শুল্ক ফাঁকির অভিযোগ তোলে যশোর কাস্টমের ভ্যাট বিভাগ। এই অভিযোগের বিরুদ্ধে কাস্টমের অ্যাপিলিয়েড ট্রাইব্যুনালে আপিল করা হয় তালুকদার গ্র“পের পক্ষ থেকে। দীর্ঘ শুনানি শেষে ট্রাইব্যুনাল সোমবার রায় দিয়েছে। এতে বলা হয়েছে তালুকদার গ্র“পের বিরুদ্ধে যে শুল্ক ফাঁকির অভিযোগ তালা হয়েছিল তা প্রমাণিত হয়েছে। এখন তাদেরকে ই টাকা কাস্টমকে পরিশেঅধ করতে হবে।
যশোর কাস্টম এক্সাইস ও ভ্যাট কমিশনারেট অফিসের রাজস্ব কর্মকর্তা আমিনুল ইসলাম খান জানান, চলতি সপ্তাহে তালুকদার গ্র“পকে চিঠি দিয়ে এই টাকা পরিশোধ করতে বলা হবে। যশোর খুলনা মহাসড়কের রাজারহাটে অবস্থিত তালুকদার প্লাস্টিক কারখানায় পন্য বিক্রিতে এই পরিমান রাজস্ব তারা ফাঁকি দেয়ার চেষ্টা করছিল। টাকা না দিলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার