‘কোকোর মেয়েদের মত ১৫ লাখের কথাও ভাবুন’

fi253le
সমাজের কথা ডেস্ক॥ আরাফাত রহমান কোকোর দুই মেয়ে পরীক্ষা দিতে মালয়েশিয়ায় ফিরে যাওয়ায় তাদের প্রতি শুভকামনা জানিয়ে দেশের ১৫ লাখ এসএসসি পরীক্ষার্থীর বিষয়টিও খালেদা জিয়াকে বিবেচনা করার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
বিএনপি নেতৃত্বাধীন জোট তাদের ৭২ ঘণ্টা হরতালের মেয়াদ আরও ৩৬ ঘণ্টা বাড়ানোর পর বুধবারের নির্ধারিত এসএসসি পরীক্ষা পিছিয়ে দিয়ে শিক্ষামন্ত্রী মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান।

খালেদা জিয়ার ছোট ছেলে কোকোর স্ত্রী শার্মিলা রহমান সিঁথি তাদের দুই মেয়ে জাফিয়া ও জাহিয়াকে নিয়ে সোমবার মালয়েশিয়ায় ফিরে যান। মুদ্রা পাচার মামলার সাজা মাথায় গত সাত বছর ধরে পরিবার নিয়ে সেখানেই থাকছিলেন কোকো।
বিএনপির পক্ষ থেকে জানানো হয়,জাফিয়া ও জাহিয়ার পরীক্ষা থাকায় মায়ের সঙ্গে তারা মালয়েশিয়া চলে গেছে।
এ বিষয়টির উল্লেখ করে শিক্ষামন্ত্রী নাহিদ সাংবাদিকদের বলেন, “এতে আমরা খুবই খুশি হয়েছি, তারা পরীক্ষা দিক।
“অন্যের সুযোগ করে দেওয়ার জন্য যদি মনে এই জাগরণটা আসে… আমি আশা করি, ১৫ লাখ ছেলেমেয়ের জন্য এই চিন্তাটা আসতে পারে। এই আশাতেই আমরা আবেদন জানাচ্ছি।”
২০ দলীয় জোটের নেত্রী খালেদা জিয়ার প্রতি শিক্ষামন্ত্রীর আবেদন, “২০ দলের সকলের সহযোগিতা চাই। আপনারা সকলেই সাহায্য করেন যেন সকলেই নিরাপদে পরীক্ষা দিতে পারে।”
নাহিদ বলেন, “আমি মাননীয় খালেদা জিয়ার সহযোগিতা চাচ্ছি। তিনি ইন্সস্ট্রাকশন দেবেন যেন ছেলেমেয়েরা ভালমত পরীক্ষা দিতে পারে- ‘যে যেখানে আছ আমার দল ও ফ্রন্টের- তোমরা সহযোগিতা কর’।

“আমি আশা করি, তিনি এই আহ্বান জানাবেন যে- ‘পরীক্ষার দুইদিন তোমরা বিরক্ত করো না, আর বাকি দিনগুলোতও তোমরা পরীক্ষা দিতে দাও’।”

শেয়ার