রাত ১২টার মধ্যে খালেদাকে পদত্যাগের আলটিমেটাম

kamrul
সমাজের কথা ডেস্ক॥
সোমবার (২ ফেব্রুয়ারি) রাত ১২টার মধ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পদত্যাগের সময় বেধে দিয়েছেন ‘বিএনপির রাজনীতির সংকটকালীন মুখপাত্র’ দাবিদার কামরুল হাসান নাসিম। অন্যথায় আগামী ৬ ফেব্রুয়ারি ১৭শ’ ‘জিয়া সৈনিক’ নিয়ে খালেদার পদত্যাগ নিশ্চিতে তার ‘কাছে পৌঁছানোর’ হুমকি দিয়েছেন তিনি।

সোমবার (২ ফেব্রুয়ারি) ‘বিএনপির রাজনীতির সংকটকালীন দাফতরিক সদস্য’ দাবিদার জাভেদ ওমরের পাঠানো এক বিবৃতিতে এ আলটিমেটাম ও হুমকি দেওয়া হয়।

বিবৃতিতে কামরুল হাসান নাসিম বলেন, ‘দেশের চলমান রাজনীতি নিয়ে বিএনপি গভীরভাবে উদ্বিগ্ন। একদিকে ক্ষমতাসীন দলের গণতান্ত্রিক আবহে স্বৈরতান্ত্রিক শাসন পদ্ধতি, অন্যদিকে আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পুরোপুরি রাজনৈতিক অপশক্তির ধারক হয়ে পড়া।’

বিবৃতিতে বলা হয়, ‘সেসব এসএসসি পরীক্ষার্থীদের জন্য বিএনপি বেদনাহত, যাদের পরীক্ষার দিনগুলো এক অজানা উদ্বেগে কাটবে। একইসঙ্গে সারা দেশে নাশকতায় ভুক্তভোগী সাধারণ মানুষের জন্যও বিএনপি সহানুভূতি প্রকাশ করছে।’

খালেদা জিয়াকে ২ ফেব্রুয়ারির মধ্যে পদত্যাগের আলটিমেটাম গত ১৬ জানুয়ারি দেওয়া হয়েছিল উলে¬খ করে বিবৃতিতে বলা হয়, ২ ফেব্রুয়ারি রাত ১২টার মধ্যে খালেদা জিয়া পদত্যাগ না করলে আগামী ৬ ফেব্রুয়ারি তার পদত্যাগ নিশ্চিত করতে জিয়াউর রহমানের আদর্শের ১৭০০ সৈনিক তার কাছে পৌঁছাবে। ইনশাল¬াহ সকলেই খালেদার উদ্দেশে বলবেন-‘মা- তুমি পদত্যাগ করো’।

কামরুল হাসান নাসিম তার বিবৃতিতে দাবি করেন, ‘বিএনপি বিশ্বাস করে, “খালেদা জিয়ার পদত্যাগই দল ও দেশের এই মুহূর্তে একমাত্র সংকট উত্তরণের পথ”।

শেয়ার