অবরোধের নামে নাশকতার প্রতিবাদে যশোরে রাজপথে ইজিবাইক চালকরা

easybiky
নিজস্ব প্রতিবেদক॥ রোববার সকালে যশোর শহরের দড়াটানায় মানববন্ধন করেছে ইজিবাইক চালক সমিতি। অবরোধের নামে সারা দেশে নাশকতা সৃষ্টিসহ চালক রাব্বি হত্যাকারীদের আটক ও বিচার, ইজিবাইকের রেজিস্ট্রেশন, চালকদের লাইসেন্স, নির্ধারিত স্ট্যান্ড, ইজিবাইক কল্যাণ সোসাইটির নামে চাঁদাবাজি বন্ধ করার প্রতিবাদে এ মানববন্ধন করা হয়েছে।
এসময় বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি আবু হাসান টাংকু, সংগঠনের নেতা শেখ শহিদুল ইসলাম শাহিন, মুন্নু প্রমুখ।
সভাপতির বক্তব্যে বলেন, রাব্বি নামে এক চালককে কিছু দিন আগে রাতের অন্ধকারে চৌগাছা এলাকায় নিয়ে খুন করেছে দুবর্ৃৃত্তরা। কিন্তু এখনো ওই মামলার কোন আসামিকে আটক করতে পারেনি পুলিশ। ফলে ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে তার পরিবার। আর এ কারণে খুনিরা এ হত্যাকান্ড থেকে রেহাই পেয়ে যাচ্ছে।
যশোর শহরে কয়েক হাজার ইজিবাইক চলে তার কোন রেজিস্ট্রেশন নেই। কোন চালককে লাইসেন্স দেয় নাই পৌর কর্তৃপক্ষ। এ কারণে পুলিশ তাদের কাছ থেকে প্রতিনিয়ত চাঁদাবাজি করছে। পাশাপাশি ইজিবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি নামে বেশ কিছু দিন ধরে চালকদের জিম্মি করে চাঁদা আদায় করছে। চাঁদার টাকা দিতে কেউ রাজি না হলে তাকে মারপিট ও করা হচ্ছে। তাছাড়া সারা দেশে হরতাল অবরোধের নামে ইজিবাইকে পেট্রোল বোমা ও অগ্নিসংযোগ করা হচ্ছে। এতে করে চালকসহ সাধারণ যাত্রীরা মৃত্যুর কোলে ঢলে পড়ছে। এসকল ঘটনার প্রতিবাদের এদিন মানববন্ধন করা হয়েছে।

শেয়ার