নাশকতা বন্ধে পদক্ষেপ নিতে হবে

rowshan
সমাজের কথা ডেস্ক॥ হরতাল-অবরোধের নামে সন্ত্রাস, নাশকতা ও সহিংসতা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় রওশন এরশাদ। তিনি বলেন, এভাবে একটা দেশ চলতে পারে না। নাশকতা বন্ধে যা যা পদক্ষেপ নেওয়া দরকার তা নিতে হবে। সবাইকে ঐক্যবদ্ধভাবে নাশকতা প্রতিহত করতে হবে।

রোববার (০১ ফেব্রুয়ারি) রাতে জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ আহ্বান জানান রওশন এরশাদ। এ সময় সংসদ অধিবেশনে সভাপতিত্ব করেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।

বিএনপির প্রতি প্রশ্ন রেখে রওশন এরশাদ বলেন, এ হরতাল-অবরোধ কাদের জন্য, কিসের জন্য? এ প্রশ্ন এখন জনগণের মধ্যে সৃষ্টি হয়েছে। নিরীহ মানুষরা তো রাজনীতি করেন না, তাহলে তাদের কেন প্রতিপক্ষ করা হবে।

তিনি বলেন, সন্ত্রাস-নাশকতা গণতন্ত্রের কোনো পর্যায়ে পড়ে না। এটা গণতান্ত্রিক অধিকার হতে পারে না। পরীক্ষার মধ্যে হরতাল না দিয়ে বরং অবরোধ শিথিল করতে পারতো। আমরা সেটাই আশা করেছিলাম, কিন্তু তিনি তা করেননি।

খালেদার প্রতি প্রশ্ন রেখে রওশন এরশাদ বলেন, তিনি তো সন্তানহারা মা, সন্তানের ব্যথা উপলব্ধি করে তিনি হরতাল-অবরোধ বন্ধ করতে পারতেন। যদি সত্যিকারভাবে তিনি একজন মা হতেন তাহলে তো সন্তানদের কথা চিন্তা করতেন।

শেয়ার