বাংলাদেশের আশা বাঁচিয়ে রাখল মালয়েশিয়া

sports
সমাজের কথা ডেস্ক॥ শনিবার বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় শ্রীলঙ্কা জাতীয় দল ও মালয়েশিয়া অনূর্ধ্ব-২৩ দল। এ ম্যাচের ক্ষপপথেই ঘুরতে থাকে বাংলাদেশের ভাগ্য। তবে এবার ভাগ্য খুলেছে বাংলাদেশের। কারণ, ম্যাচে ২-০ গোলে জয় পেয়েছ মালয়েশিয়া। তাই ২ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ড্র করলেই সেমিতে উঠে যাবে বাংলাদেশ।

দুই দলের লড়াইটা অসম ছিলনা, ম্যাচের শুরু থেকেই উভয় দল হাড্ডাহাড্ডি লড়াই করে। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না কেউ। তবে প্রথমার্ধে মালয়েশিয়া বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করলেও সেগুলো কাজে লাগাতে পারেনি ফরোয়ার্ডরা।

ম্যাচের প্রথমার্ধের ইনজুরি টাইমে পাওয়া গোলে এগিয়ে যায় মালয়েশিয়া। ইনজুরি টাইমের শুরুতেই ডি বক্সের মধ্যে হ্যান্ডবল হয় শ্রীলঙ্কার মাদুসানের। ফলে পেনাল্টির নির্দেশ দেয় রেফারি। পেনাল্টি থেকে গোল করে মালয়েশিয়াকে ১-০ গোলে এগিয়ে দেয় ফরোয়ার্ড সাইরুল আজওয়ারি। ফলে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় মালয়বাহিনী।

ওদিকে প্রথমার্ধে শ্রীলঙ্কার একটি শট গোলবারে লেগে ফিরে আসে।

দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে কর্নার পায় মালয়েশিয়া। মো: সাফোয়ানের কর্নার থেকে সুযোগের সদ্ব্যবহার করে মালয়েশিয়ার মো: রিদজুয়ান। এরপর নির্ধারিত সময় কোন গোল না হওয়ার ফলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মালয়েশিয়া ফুটবল দল।

২-০ গোলের জয় বাংলাদেশের পথ সুগম করেছে। আর গোল গড়ও এখন বাংলাদেশর পক্ষে কথা বলছে। এখন দেখার বিষয় একটি ড্র শেষ পর্যন্ত উপহার দিতে পারে কিনা মামুনুলরা।

শেয়ার