পাকিস্তানকে সহজে হারালো নিউজিল্যান্ড

nz
সমাজের কথা ডেস্ক॥
ওয়েলিংটনে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে সাত উইকেটে জিতে ১-০তে এগিয়ে গেল নিউজিল্যান্ড। পাকিস্তানের দেয়া ২১০ রানের টার্গেটে তিন উইকেটে হারিয়ে ৬৩ বল বাকি থাকতেই জয় পায় কিউইরা।

২১১ রানের জয়ের টার্গেটে খেলতে নেমে স্বাগতিক ব্যাটসম্যানদের দৃড়তায় জয় নিশ্চিত করে দলটি। ওপেনিং ব্যাটিংয়ে নেমে ৩৯ রান করেন মার্টিন গাপটিল। তবে চতুর্থ উইকেট জুটিতে রস টেইলর ও গ্রান্ট ইলিয়ট ১২১ রানের পার্টনারশিপ গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। টেইলর ৫৯ ও ইলিয়ট ৬৪ রানে অপরাজিত থাকেন।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শহীদ আফ্রিদির ঝড়ো ইনিংসের পরও স্বপ¬ পুঁজির স্কোর দাঁড় করায় পাকিস্তান। ব্যাট করতে নেমে ৪৫.৩ ওভারে ২১০ রানেই গুটিয়ে যায় সফরকারিদের ইনিংস।

ব্যাটিংয়ে নামা পাকিস্তান এদিন কিউই বোলারদের দাপুটে বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। তবে মাঝে দলের হাল ধরেন মিসবাহ-উল-হক। তিনি চতুর্থ উইকেট জুটিতে হারিস সোহেলের সঙ্গে ৪৯ রান যোগ করেন।

তবে পাক অধিনায়ক ৫৮ রানে আউট হয়ে গেলে আবারো চাপে পড়ে দলটি। কিন্তু শেষ দিকে ২৯ বলে নয় চার ও তিন ছয়ে ৬৭ রান করে দলের স্কোর দু’শ পার করেন আফ্রিদি।

স্বাগতিক বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন ইলিয়ট। আর দুটি করে উইকেট নেন মিলস, বোল্ট ও অ্যান্ডারসন।

শেয়ার