লাঠি-বাঁশি নিয়ে মহাসড়কে আনসার

Ansar
সমাজের কথা ডেস্ক॥ অবরোধে নাশকতার মধ্যে যাত্রী ও পণ্য পরিবহন নির্বিঘ্ন রাখতে গাজীপুরে পাঁচটি পয়েন্টে আনসার মোতায়েন করা হয়েছে।
শুক্রবার বিকাল ৪টা থেকে ইউনিফর্ম ও মাথায় হেলমেট পরে লাঠি ও বাঁশি নিয়ে তারা দায়িত্ব পালন শুরু করেছেন বলে কর্তৃপক্ষ জানায়।
দেশের বিভন্ন জেলায় বিজিবি মোতায়েনের পর ৯৯৩টি পয়েন্টে ১২ হাজার আনসার মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।
শুক্রবার বেলা ২টার দিকে তাদের সদর দপ্তর থেকে নির্দেশ পেয়ে গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস মোড়, কোনাবাড়ি, বোর্ডবাজার, চন্দ্রা মোড় ও শ্রীপুরের মাওনা-চৌরাস্তা এলাকায় ৬০ জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।
তারা দিনরাত তিন পালায় (শিফট) দায়িত্বপালন করবেন। প্রতি পয়েন্টে প্রতি শিফটে ১২ জন করে ডিউটি দেবেন। তাদের কোনো অস্ত্র দেওয়া হয়নি, তবে লাঠি, বাঁশি, হেলমেট ও বুট পরে তারা ডিউটি শুরু করেছেন।
পরবর্তীতে প্রয়োজনানুসারে এ সংখ্যা আরও বাড়ানো হবে বলেও জানান তিনি।
বৃহস্পতিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের জানান, শুক্রবার থেকেই জাতীয় ও আঞ্চলিক মহাসড়কের ২১৬টি পয়েন্টে আনসার সদস্যদের মোতায়েন করা হবে। পর্যায়ক্রমে মোতায়েন হবে অন্য পয়েন্টেও।
বৃহস্পতিবার এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত হয় বলেও তিনি জানান।
গত ৫ জানুয়ারি থেকে দেশব্যাপী বিএনপি জোটের লাগাতার অবরোধ চলছে, মাঝে-মধ্যে হরতালও থাকছে। নাশকতা- সহিংসতায় এ পর্যন্ত ৩৯ জনের মৃত্যু হয়েছে, পেট্রোল বোমা আর যানবাহনে দেওয়া আগুনে দগ্ধ হয়েছে বহু মানুষ।

শেয়ার