‘ঘৃণার আগুন ছড়িয়ে দিলে নাশকতার আগুন নিভে যাবে’

obaidul
সমাজের কথা ডেস্ক॥

সংঘাত মূলক রাজনীতি দেশের গণতন্ত্র ও সার্বভৌমত্বের জন্য অশুভ বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি যোগ করে বলেন,সংঘাতকারীদের ঘৃণার আগুন ছড়িয়ে দিলে নাশকতার আগুন নিভে যাবে।
শুক্রবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। টিভি জার্নালিস্ট এসোসিয়েশন চিটাগং এর দ্বি বার্ষিক সম্মেলন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘রাজনীতিতে মানুষের ভালবাসা আছে। রাজনীতি করি জীবনের জন্য,জীবিকার জন্য নয়। আর রাজনীতি করে যদি মানুষের হৃদয়ে স্থান করে নেওয়া না যায় তবে সে রাজনীতি করে কোন লাভ নেই। আর সংঘাত মূলক রাজনীতি গণতন্ত্রের জন্য শুভ নয়। রাজনৈতিক দল গুলোর মধ্যে দেওয়াল ভেঙ্গে সেতু তৈরী করতে হবে ।’

সেতুমন্ত্রী বলেন,দেশের যে অবস্থা চলছে তা রাজনীতি নয়। আর মানুষ পুড়িয়ে মারা আন্দোলনও নয়। রাজনীতি ও আন্দোলনের সংজ্ঞা অন্যরকম। কোন আন্দোলনে যদি জনগণের সম্পৃক্ততা থাকে তবে,সে আন্দোলন ঠিক আছে। কিন্তু বিএনপির আন্দোলনে জন সম্পৃক্ততা নেই। রাজনীতির নামে নাশকতা করা কোন বিবেকমান মানুষের কাছে কাম্য নয়।

একটি গোষ্ঠী দেশকে পাকিস্তানে পরিণত করতে চেষ্টা করছে বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে যা চলছে তা পাকিস্তানে চলছে,তা ইরাকে চলছে। প্রতিদিন মানুষ মারা হচ্ছে। কিন্তু এ নিরীহ মানুষ গুলোর কি অপরাধ। রাজনৈতিক আন্দোলনকে আমরা সবাই সমর্থন করি কিন্তু বোমাবাজী করে পাকিস্তান রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রকে সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।

শেয়ার