কানাডার প্রতি বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

ba ca
সমাজের কথা ডেস্ক॥
বাংলাদেশে বিনিয়োগ, বাণিজ্য ও পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে কানাডার সিনেটর ও সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন সে দেশে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার কামরুল আহসান।

রাজধানী অটোয়ার পার্লামেন্ট হিলে গত ২৮ জানুয়ারি বাংলাদেশ হাইকমিশন আয়োজিত এক মধ্যাহ্নভোজ ও কর্মশালায় তিনি এ আহ্বান জানান।

কানাডার কনজারভেটিভ পার্টির ১১ জন ফেডারেল এমপি ও সিনেটর, প্রধান বিরোধীদল এনডিপির চারজন ফেডারেল এমপি এবং সংসদের তৃতীয় বৃহত্তম প্রতিনিধিত্বকারী লিবারেল পার্টির দুইজন ফেডারেল এমপি, স্পোর্টস বিষয়ক ফেডারেল প্রতিমন্ত্রী বাল গোসালসহ মোট ১৮ জন গুরুত্বপূর্ণ জনপ্রতিনিধি এ কর্মসভায় যোগদান করেন।

পার্লামেন্ট অধিবেশন চলাকালে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে আয়োজিত এ কর্মসভায় হাইকমিশনার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার একটি মধ্যম আয়ের দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করে চলেছে।

সে ক্ষেত্রে সহযোগিতা অব্যাহত রাখার জন্য তিনি কানাডার প্রতি আহ্বান জানান।

মুসলিম লীগকে নিঃশেষ করেছে জামায়াত, বিএনপিকেও করবে
বাংলানিউজ॥ অতীতে মুসলিম লীগকে নিঃশেষ করেছে জামায়াত, এবার এই যুদ্ধাপরাধী সংগঠন বিএনপিকেও নিঃশেষ করে দেবে। বাংলাদেশের ইতিহাস খালেদা-তারেককে আস্তা কুঁড়ে ফেলে দেবে বলে মন্তব্য করেছেন বিশিষ্ট সাংবাদিক আবেদ খান।

শুক্রবার (৩০ জানুয়ারি) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে ‘শান্তির জন্য হোক প্রতিবাদ’ শীর্ষক কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

আবেদ খান বলেন, যারা ক্ষমতার জন্য দেশের সাধারণ মানুষকে হত্যা করে তাদের সঙ্গে সংলাপ নয়, তাদের প্রতিরোধ করতে হবে। সারা দেশে অবরোধের নামে যে হত্যার আন্দোলন করছে বিএনপি, এর প্রতিরোধে সাধারণ মানুষ আজ প্রতিবাদ করছে। বাংলাদেশের মানুষ এবার সর্বশেষ লড়াই করবে। এই লড়াইয়ে আবারও বাংলাদেশকে জয়ী হতে হবে।

অনুষ্ঠানে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষাল বলেন, দেশ আজ দুই ভাগে বিভক্ত। এক পক্ষে বোমা মেরে সাধারণ মানুষ হত্যা করা, অন্য পক্ষে শান্তি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশ্যে নাট্য ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে এসে দেখে যান আপনার হরতাল-অবরোধের ফসল। ২ ফেব্রুয়ারি সারাদেশে ১৫ লাখ শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দেবে, তাদের শিক্ষা জীবনের কথা ভেবে অবরোধ বন্ধ করুন।

শেয়ার