দৈনিক রানার সম্পাদকের মৃত্যুতে যবিপ্রবি ভিসিসহ বিভিন্ন সংগঠনের শোক

shok prokashshok
নিজস্ব প্রতিবেদক॥ যশোরের সাংবাদিক ও সাংস্কৃতিক অঙ্গনের প্রিয়মুখ দৈনিক রানার পত্রিকার সম্পাদক আরএম মঞ্জুরুল আলম টুটুল’র মৃত্যুতে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ও রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা মরহুমের অকাল প্রয়াতে গভীর দুঃখ ও শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তার এক বিবৃতিতে মরহুমের আত্মার শান্তি কামনা করেছেন এবং স্বজনদের ধৈর্য্য ধারণে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেছেন। একইভাবে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন এবং সম্পাদক এসএম তৌহিদুর রহমান, দৈনিক স্ফুলিঙ্গের সম্পাদক মিয়া আব্দুর সাত্তার, কলামিস্ট ও রাজনীতিক আমিরুল ইসলাম রন্টু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সম্পাদক মন্ডলীর সদস্য অধ্যাপক আফসার আলী, যশোর সম্পাদক তসলিম-উর-রহমান, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নূর ইসলাম, সহসভাপতি মোস্তফা রুহুল কুদ্দুস, সাধারণ সম্পাদক এম. আইউব, বিএফইউজের সদস্য আনোয়ারুল কবীর নান্টু, বিবর্তন যশোরের সভাপতি সানোয়ার আলম খান দুলু ও সাধারণ সম্পাদক এইচআর তুহিন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল ও সহসভাপতি নিয়ামত উল্লাহ, বিপ্লবী ছাত্রমৈত্রীর জেলা সভাপতি পলাশ বিশ্বাস ও সাধারণ সম্পাদক সুব্রত বিশ্বাস প্রমুখ। আরও শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন, বেনাপোল প্রেসক্লাবের সভাপতি মহাসিন মিলন, সাধারণ সম্পাদক জামাল হোসেন, বকুল মাহবুব, কাজী শাহজাহান সবুজ, আবুল হোসেন, সাজেদুর রহমান, রাশেদুর রহমান রাশু, রোকনুজ্জামান রিপন, মশিয়ার রহমান, নুরুজ্জামান লিটন, দেবুল কুমার দাস, নূরুল ইসলাম লিটন, জিএম আলী আশরাফ, মিলন খান, সেলিম রেজা, মুসলিম উদ্দিন পাপ্পু, নাসির উদ্দিন, ফারুক হাসান প্রমুখ।
চৌগাছা থেকে নিজস্ব প্রতিবেদক জানান, রানার পত্রিকার সম্পাদক সাহসি কলম সৈনিক মঞ্জুরুল আলম টুটুলের অকাল মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রিপোর্টার্স ক্লাবের সাংবাদিকরা। এক বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, মুঞ্জরুল আলম টুটুল ছিলেন সাংবাদিক জগতের এক উজ্জল নক্ষত্র। তার মৃত্যুতে সাংবাদিক সমাজের যে ক্ষতি হল তা কখনই পুরণ হবার নয়। বিবৃতি দাতারা হলেন রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক ইয়াকুব আলী, সিনিয়র সহ-সভাপতি প্রভাষক সিদ্দিকুর রহমান, সহ-সভাপতি ড. আব্দুস শুকুর ও রেজাউল ইসলাম, সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জল, যুগ্ম সম্পাদক বাবলুর রহমান, সাংগঠনিক সম্পাদক মুকুরুল ইসলাম মিন্টু, সাংবাদিক রোকনুজ্জামান বাবু, খাজা ফজিল আইচ উজ্জল, এম হাসান মাহমুদ, খলিলুর রহমান জুয়েল, এম আমিনুর রহমান, শ্যামল দত্ত, সেঁজুতি নূর, টিপু সুলতান প্রমুখ।
মণিরামপুর থেকে নিজস্ব প্রতিবেদক জানান, দৈনিক রানারের সম্পাদক মঞ্জুরুল আলম টুটুলের অকাল মৃত্যুতে অনুরুপ শোক ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন মনিরামপুর প্রেসক্লাবের নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন প্রেসক্লাবের সভাপতি এসএম মজনুর রহমান, সাধারন সম্পাদক মোতাহার হোসেন, সহসভাপতি আবদুল মতিন, মণিরুজ্জামান, যুগ্ম সম্পাদক ফারুক আলম, মনিরুজ্জামান টিটো, সাংগঠনিক সম্পাদক এসএম. সিদ্দিক, দপ্তর সম্পাদক বিএম আবদুল হালিম, তথ্য ও গবেষনা সম্পাদক নুরুল হক, অর্থ সম্পাদক মিজানুর রহমান, প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মামুন সোহান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মনোয়ার হোসেন, নির্বাহী সদস্য আসাদুজ্জামান রয়েল, নুরুল ইসলাম খোকন, হুসাইন নজরুল ইসলাম, হাসান আলী সরদার ও জিএম বাবু প্রমুখ।
কালীগঞ্জ থেকে নিজস্ব প্রতিবেদক জানান, মঞ্জুরুল আলম টুটুলের অকাল মৃত্যুতে গভীর শোক, সমবেদনা ও তার বিদেহী রুহের মাগফেরাত কামনা করেছেন কালীগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন কালীগঞ্জ প্রেক্লাবের সভাপতি টিপু সুলতান, সাধারন সম্পাদক জামির হোসেন, সহ-সভাপতি কামাল হোসেন, সহ-সাধারন সম্পাদক তারেক রহমান, সাংগাঠনিক সম্পাদক নয়ন খন্দকার, অফিস সম্পাদক ওসমান গনি জুয়েল, সদস্য মোস্তফা জলিল, মিঠু শিকদার, ডেইলি ষ্টারের আজিবর রহমান, আর টিভির শিপলু জামান, করতোয়ার এমদাদুল ইসলাম ইনতা, বাংলাবাজারের রেজা কাশেম আরজু, নতুন কথার রেজাউল ইসলাম, জনপদের অপূর্ব রায়, প্রবর্তনের ফিরোজ আহম্মেদ, প্রজন্মের ভাবনার বাবুল আক্তার, টাইমস ওয়াল্ড ২৪ এর এমএ লিতু, সাংবাদিক হাসান জাকির প্রমুখ। অনুরুপ বিবৃতি দিয়েছেন কালীগঞ্জ উপজেলা রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হচ্ছেন রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি তাহের আলী, সাধারণ সম্পাদক গাজী আব্দুর রাজ্জাক, কোষাধ্যক্ষ কালাচান বিশ্বাস, কালীগঞ্জ উপজেলা শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক এ্যাড. মিজানুর রহমান, হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক শুকুর আলী প্রমুখ।

শেয়ার