৬ মাসের মধ্যে গ্রেনেড হামলা মামলার নিষ্পত্তি

file753
সমাজের কথা ডেস্ক॥

আগামী ৬ মাসের মধ্যেই চাঞ্চল্যকর ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার নিষ্পত্তি হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেন গুপ্ত।
তিনি বলেন, চাঞ্চ্যকর এর মামলাটি রায় দেখার জন্য মানুষ অধীর আগ্রহে আছেন। তাই আমরা মন্ত্রণালয়কে বলেছি যত দ্রুত সম্ভব এ মামলার নিষ্পত্তি করতে হবে। আইনমন্ত্রীও আশ্বস্ত করেছেন আগামী ৬ মাসের মধ্যে মামলার নিষ্পত্তি হবে।
বুধবার (২৮ জানুয়ারি) দুপুরে জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। এর আগে সকালে জাতীয় সংসদ ভবনে আইন মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।
সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, এর আগেও বলেছি চাঞ্চল্যকর গ্রেনেড হামলা মামলা নিয়ে আর অপেক্ষা নয়। যত দ্রুত সম্ভব এর রায় দিতে হবে।
তিনি বলেন, গ্রেনেড হামলা মামলার প্রসিকিউটরদের বসার জায়গা ছিলো না তা করা হয়েছে।এছাড়া অন্যান্য অবকাঠামোগত সমস্যার সমাধান হয়েছে।
মানবাধিকার কমিশন প্রসঙ্গে সুরঞ্জিত সেন বলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশনের জবাবদিহিতা নিশ্চিত করতে এ কমিশনের চেয়ারম্যানকে ডাকা হয়েছিলো। আমরা তার কাজের বিষয়ে জানতে চেয়েছি। তাদেরও একটা জবাবদিহিতা থাকা দরকার।
কমিটিকে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেছেন, প্রয়োজনীয় জনবল ও অর্থিক সংকটের কারণে এ সংস্থা কাঙ্খিত সেবা দিতে পারছে না। মাত্র ২৮ জন জনবল দিয়ে চলছে এ কমিশন। তাই প্রয়োজনীয় জনবল ও আর্থিক দৈন্যতা দূর করার জন্য কমিটির সহায়তা চেয়েছে মানবাধিকার কমিশন।
এছাড়া মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান কমিটিকে জানিয়েছেন চলমান সহিংসতা ও সন্ত্রাসী কর্মকা-ের প্রতিবাদের আগামী শনিবার একটি শান্তি র‌্যালি করবে তারা।

শেয়ার