আজ উদ্বোধনী ম্যাচ॥ মালয়েশিয়া ম্যাচের আগে চাপহীন মামুনুলরা

fwwile
সমাজের কথা ডেস্ক॥ নিজেদের মাঠে খেলার সুবিধা যেমন আছে, তেমনি চাপও আছে। তবে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মামুনুল ইসলাম গ্যালারি-ভর্তি দর্শকের সামনে খেলার চাপ নিচ্ছেন না। বরং বঙ্গবন্ধু গোল্ড কাপের উদ্বোধনী ম্যাচে ভালো ফল করার ব্যাপারে আশাবাদী তিনি।
সিলেট জেলা স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার গোল্ড কাপের উদ্বোধনী ম্যাচে মালয়েশিয়া অনূর্ধ্ব-২৩ দলের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম ম্যাচের প্রতিপক্ষকে এগিয়ে রাখলেও বুধবার সংবাদ সম্মেলনে নিজের দলের জয়ের ব্যাপারে আশার কথাই বলেন মামুনুল।
“সব দিক থেকে মালয়েশিয়া আমাদের চেয়ে এগিয়ে। তবে আমরা নিজেদের মাঠে খেলব। হোমে খেলা বলে আমরা ভালো ফলের ব্যাপারে আশাবাদী। নিজেদের মাঠে দর্শকের উপস্থিতি আমাদের জন্য চাপ হবে না।”
“ভালো ফল বা পয়েন্ট পাওয়া মানে…আমরা সব সময় জয়ের জন্য খেলি”, যোগ করেন জাতীয় দলের এই মিডফিল্ডার।
গোল্ড কাপে বাংলাদেশের গ্রুপের অন্য দলটি শ্রীলঙ্কা। তবে শ্রীলঙ্কার বিপক্ষের ২ ফেব্রুয়ারির ম্যাচ নিয়ে এখনই ভাবছেন না অধিনায়ক। উদ্বোধনী ম্যাচকে গুরুত্ব দিচ্ছেন তিনি।
“কাল আমরা প্রথম ম্যাচ খেলতে নামব। যে কোনো আসরে প্রথম ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। ভালো শুরুর জন্য আমরা সবাই চেষ্টা করব।”
ক’দিন আগে গোল্ড কাপের সেমি-ফাইনালে খেলার প্রাথমিক লক্ষ্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন মামুনুল। সেমি-ফাইনালের মিশন শুরুর ব্যাপারে দল প্রস্তুত বলেও জানান স্বাগতিক অধিনায়ক।
“দলের সবাই মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত। ভালো খেলার জন্য, ফলের জন্য আমরা তৈরি।”
বাংলাদেশ, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, বাহরাইন, সিঙ্গাপুর ও থাইল্যান্ড-এই ছয় দল নিয়ে হবে গোল্ড কাপের আসর। বাংলাদেশের গ্রুপে আছে মালয়েশিয়া ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপের তিন দল বাহরাইন, সিঙ্গাপুর ও থাইল্যান্ড।
গ্রুপ পর্বের তিনটি ও একটি সেমি-ফাইনাল মিলিয়ে সিলেট ভেন্যুতে চারটি ম্যাচ হবে। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্রুপ পর্বের তিনটি, একটি সেমি-ফাইনাল ও ফাইনালসহ মোট পাঁচটি ম্যাচ হবে।

শেয়ার