‘খালেদা আদালতে হাজিরার ভয়ে অবরোধ ডেকেছেন’

Maya
সমাজের কথা ডেস্ক॥ আদালতে হাজিরা দেওয়ার ভয়ে বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়া অবরোধ ডেকেছেন বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

তিনি বলেন, আদালতে যাতে হাজিরা দিতে না হয় যে জন্য খালেদা জিয়া অবরোধ ডেকে স্বেচ্ছায় অবরুদ্ধ হয়েছেন। তবে অবরোধের অজুহাত দেখিয়ে তিনি আদালতে হাজিরা না দিলেও দেশের মানুষ তার এ অবরোধ প্রত্যাখ্যান করেছেন।

মায়া বলেন, তিনি অবরোধ ডেকেছেন অথচ তার কোনো নেতাকর্মী মাঠে নেই। কোথাও অবরোধ হচ্ছে না। ঘরে বসে অবরোধ ডাকলে অবরোধ হয় না। এর জন্য নেতাকর্মীদের মাঠে থাকতে হয়।

বিএনপির ডাকা অবরোধের দ্বিতীয় দিনে বুধবার (০৭ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবরোধ বিরোধী অবস্থানের সময় সাংবাদিকদের কাছে এ প্রতিক্রিয়া জানান মায়া।

এদিকে সকাল থেকেই বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অবরোধ বিরোধী অবস্থান নেয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সকাল ১০টার দিকে ঢাকা মহানগরের বিভিন্ন থানা, ওয়ার্ড থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এসে সমবেত হতে থাকেন।

এখানে যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা আলাদা আলাদাভাবে সমবেত হন। এ সব সংগঠনের নেতাকর্মীরা আওয়ামী লীগ কার্যালয়ের সামনের ফুটপাতে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে, বসে অবস্থান নিয়ে অবরোধ বিরোধী সেøাগান দিতে থাকেন।

শেয়ার