চৌগাছায় সাংবাদিক ইয়াকুবের উপর সন্ত্রাসী হামলা ॥ মিন্টুকে হত্যার হুমকি

shontrashi hamla
নিজস্ব প্রতিবেদক॥ যশোরের চৌগাছা রিপোর্টার্স ক্লাবের সভাপতি দৈনিক সমাজের কথার নিজস্ব প্রতিবেদক ইয়াকুব আলী সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। গতকাল রাত আটটার সময় তার বাজারে তৌফিক এান্টারপ্রইজের সামনে এই ঘটনা ঘটে। এ ঘটনার পর এলাকায় চরম আতংক বিরাজ করছে। এদিকে ইয়কুব আলীর উপর হামলার ঘটনায় তাৎক্ষণিকভাবে চৌগাছা প্রেসক্লাব, রির্পোটার্স ক্লাব ও সাংবাদিক নেতৃবৃন্দ জরুরি বৈঠকে মিলিত হন। একই সাথে হামলার বিষয়টি থানার ওসিকে জানানো হয়েছে। সভায় সন্ত্রাসী ও তাদের মদদদাতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানানো হয় । অন্যথার ঈদের পরে কঠোর আন্দোনের হুশিয়ারি দেন নেতৃবৃন্দ।
সূত্র জানায়, রবিবার রাত ৮ টার দিকে একদল সন্ত্রাসী চৌগাছা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ইয়াকুব আলীর ব্যবসা প্রতিষ্ঠানে আচমকা হামলা করে। এ সময় সন্ত্রাসীরা ইয়াকুব আলীকে তাড়া করলে তিনি স্থানীয় জনগনের সহযোগিতায় প্রাণে রক্ষা পান। সন্ত্রাসীরা এ সময় লোকসমাজের সাংবাদিক মুকুরুল ইসলাম মিন্টুকে খোজাখুজি করে। মিন্টুকে না পেয়ে সন্ত্রাসীরা ব্যাপক গালাগালি করে তাকে হত্যার হুমকি দিয়ে অস্ত্র উচিয়ে ঘটনা স্থল ত্যাগ করে। সন্ত্রাসীদের এই হামলার ঘটনায় উপজেলা সদরে চরম আতংক ছড়িয়ে পড়ে। ঈদের ভরা কেনাকাটা মুহূর্তের মধ্যে বন্ধ হয়ে যায়। এ সময় সাধারণ পথচারিরা দিকবিদিক ছুটছিুটি করতে থাকে।
পত্রিকায় সংবাদ সংক্রান্ত ব্যাপারে এ ঘটনা ঘটতে পারে। ধারণা করা হচ্ছে স্থানীয় পুলিশ, সন্ত্রাসী ও তাদের মদদদাতারা একত্রিত হয়ে সাংবাদিকদের উপর এ হামলা চালিয়েছে। এ ঘটনায় চৌগাছা সাংবাদিকের মাঝে চরম আতংক বিরাজ করছে। উল্লেখ্য, চৌগাছার কতিপয় সন্ত্রাসী বিভিন্ন সময়ে স্থানীয় সাংবাদিকদের উপর হামলা চালিয়ে তাদেরকে আহত করে। এর মধ্যে দৈনিক স্পন্দন পত্রিকার চৌগাছা অফিস প্রধান এবি সিদ্দিক মন্টুর উপর সন্ত্রাসীরা দু’দফা হামলা চালিয়ে তাকে মারাত্মক আহত করে। দৈনিক লোকসমাজ পত্রিকার সাংবাদিক আব্দুর রহিমের বাড়িতে বোমা হামলা ও একই পত্রিকার সাংবাদিক মুকুরুল ইসলাম মিন্টুকে মোবাইল ফোনে অসংখ্যবার হত্যার হুমকি দেয়। সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় চৌগাছার সচেতন মহল উদ্বিগ্ন। অবিলম্বে হামলাকারী ও তাদের মদদদাতাদের আটকের দাবি জানানো হয়েছে। এদিকে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় চুড়ামনকাঠি প্রেসক্লাবের নেতৃবৃন্দ নিন্দা জানান।

শেয়ার