বক্স-অফিসে সালমানের ‘কিক’

salman
সমাজের কথা ডেস্ক॥
মুক্তির প্রথম দিনেই রেকর্ড গড়েছে সালমান খানের নতুন সিনেমা ‘কিক’। চলতি বছরে প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা সিনেমাতে পরিণত হয়েছে এটি।

২৫ জুলাই মুক্তি পায় ‘কিক’। আর সেদিনই সিনেমাটি ভারতব্যাপী আয় করেছে ২৬ কোটি ৪০ লাখ রুপি। যুক্তরাষ্ট্র এবং কানাডাতে, সালমান খানের সব সিনেমার মধ্যে প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করেছে ‘কিক’।

ভারতীয় বক্স-অফিস বিশ্লেষক তারান আদার্শ টুইট করেন, “ঈদ মৌসুমের শেষ মুহূর্তের ব্যস্ততা আর অফিস-আদালত খোলা থাকা সত্ত্বেও দারুণভাবে শুরু হয়েছে ‘কিক’-এর যাত্রা। এক দিনে সিনেমাটির আয় ২৬ কোটি ৪০ লাখ রুপি।”

ভারতীয় দৈনিক ইন্ডিয়া টুডে বলছে, অনেকেই ধারণা করছেন আগামী দিনগুলোতে ‘ধুম থ্রি’ এবং ‘চেন্নাই এক্সপ্রেস’-এর বক্স অফিস রেকর্ড ভাঙ্গতে পারবে ‘কিক’।

চলতি বছরের শুরুতে মুক্তি পায় সালমান অভিনীত ‘জয় হো’। দুই বছর পর পর্দায় সালমানকে দেখার জন্য ভক্তদের প্রত্যাশার পারদ অনেক উঁচুতে থাকলেও তা নিচে নামতে সময় লাগেনি। আর তাই ‘কিক’-এর প্রতি ছিল বিশ্বজুড়ে সব সালমান ভক্তের নজর।

‘কিক’-এর ট্রেইলার মুক্তির পর এই আগ্রহ বেড়ে যায় বহুগুণ। বিনোদনের কোন কমতি না রাখতে একটি বিশেষ আইটেম গানেরও আয়োজন করা হয়, যেখানে সালমানের সঙ্গে পা মিলিয়েছেন নার্গিস ফাখরি। বাড়তি আকর্ষণ হিসেবে সিনেমাটিতে আরও আছে সালমানের কণ্ঠে গাওয়া গান ‘হ্যাংওভার’।

২৫ জুলাই শুধুমাত্র ভারতে পাঁচ হাজার সিনেমা হলে মুক্তি পেয়েছে অ্যাকশনধর্মী সিনেমা ‘কিক’। এছাড়া বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে মোট ৪২টি দেশে, যার মধ্যে রয়েছে জার্মানি, ফ্রান্স, মরক্কো এবং মালদ্বীপ, যেখানে হিন্দি সিনেমা খুব কমই মুক্তি দেওয়া হয়।

শেয়ার