‘রাস্তার কারণে যানজট হবে না’

Obaidul
সমাজের কথা ডেস্ক॥ ঈদে ঘরমুখী যাত্রীদের আতঙ্কিত হওয়ার মতো কোন খবর নেই জানিয়ে যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের দাবি করেছেন, রাস্তার কারণে কোন যানজট সৃষ্টি হবে না।
শুক্রবার সকালে রাজধানীর মহাখালী ও গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন করেন ওবায়দুল কাদের।
বেলা ১১টার দিকে মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, “গত ১০ দিনে যানজটের কোন খবর নেই। যানজটের খবর দেয় মিডিয়া, সেখানেও এ ধরনের কোন খবর ছিল না।”
তিনি দাবি করেন, “ঈদে রাস্তার কারণে কোন যানজট হবে না, যাত্রীরা যথা সময়ের আগেই গন্তব্য চলে যেতে পারছেন।”
জোড়াতালি দিয়ে মেরামত করা রাস্তা প্রসঙ্গে জানতে চাওয়া হলে মন্ত্রী বলেন, “এখন যে সব রাস্তায় কাজ চলছে সেসব রাস্তায় জোড়াতালি দিয়েই চলতে হবে, বর্ষার সময় এ ছাড়া আর কোন উপায় নেই।” এরপর পরই তিনি চলে যান গাবতলী বাস টার্মিনালে।
টার্মিনাল পরিদর্শন শেষে মন্ত্রী সাংবাদিকদের বলেন, “যাত্রীদের আতঙ্কিত হওয়ার মতো কোন খবর নেই, এখন রাস্তার জন্য কোন সমস্যা নেই।”
মহাসড়ক নিয়ে পরিবহন মালিক-শ্রমিকদের কাছ থেকেও কোন অভিযোগ নেই বলেও জানান যোগাযোগ মন্ত্রী।
“সমস্যা চিহ্নিত করতে পেরেছি বলেই সমাধান করতে পারছি, আগামী বছর ঈদে ঢাকা-চট্টগ্রাম ও ময়মনসিংহ সড়কে কোন সমস্যা থাকবে না।”
চালকদের মহাসড়কে সাবধানে গাড়ি চালানোর জন্য আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, “রং সাইড দিয়ে চলাচল করা থেকে বিরত থাকবেন, ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামাবেন না। মনে রাখবেন যানবাহন ১০ মিনিট বন্ধ হয়ে যাওয়া মানে ১০০ কিলোমিটার দীর্ঘ যানজট।”

শেয়ার