ক্রেতা ধরতে নানা পণ্যের নানা অফার, লাকি কুপন ॥ শপিংমল বস্ত্র বিতান ইলেক্ট্রনিক্স পণ্য ও মোটরসাইকেল শো-রুমসহ জুতার দোকানে ক্রেতা সমাগম বাড়ছে

shoping mall
আরমান সজল ॥
ঈদুল ফিতরকে ঘিরে যশোর শহরের বেশকিছু শপিংমল, বস্ত্র বিতান, সু, ইলেক্ট্রনিক্স পণ্য ও মোটরসাইকেলের শো-রুম গুলোতে নানা অফার দিয়ে ক্রেতা টানার আপ্রাণ চেষ্টা চালানো হচ্ছে। প্রতিষ্ঠানগুলোতে যেমন সাজানো হয়েছে পণ্যের পসরা তেমনি আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে প্রতিষ্ঠানকে। বিভিন্ন অফার ও সুযোগ-সুবিধা লেখা সম্বলিত পোস্টার আর লিফলেটে ছেঁয়ে গেছে সারা শহর। ইতোমধ্যে সেলস ম্যান ও মাইকিং নামিয়েও প্রচারে মাঠে নেমেছে কোনো কোনো প্রতিষ্ঠান। বিশেষ মুল্য ছাড়, কিস্তিতে মুল্য পরিশোধ ও একটা কিনলে আরেকটা ফ্রি এবং বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান লাকি কুপন ঘোষণা করাসহ ইত্যাদি সুযোগ সুবিধার কথা প্রচার করায় ক্রেতা সমাগমও বাড়তে শুরু করেছে। কেনাবেচাও হচ্ছে আশানুরূপ। বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠান সুত্রে এ তথ্য জানা গেছে।
আর মাত্র ১৪/১৫দিন পর ঈদুল ফিতর। সেকারণে ক্রেতারাও ঘর সাজাতে নেমে পড়েছেন বাজারে। ছুটছেন শফিংমলে, যাচ্ছেন ইলেক্ট্রনিক্স পণ্যের দোকানে, ক্রেতার ভীঁড় জমছে মোটরসাইকেলের শো-রুমগুলোতেও। তবে সবচেয়ে বেশি ভীঁড় দেখা গেছে সু ও শফিংমলগুলোতে। তবে ফ্রিজ, টিভিসহ ইলেক্ট্রনিক্স পণ্যের কেনাবেচাও জমে উঠেছে। চোখ ধাধানো সকল পোশাক তুলো হচ্ছে মার্কেটগুলোতে। শহরের মার্কেটগুলো ঘুরে দেখা যায় শপিং কমপ্লেক্স, বিপনী বিতান ও জুতার শোক-রুমের মাসনে ঝুলানো হয়েছে ব্যানার ও সাইন বোর্ড আর ক্রেতা ঢুকলে হাতে ধরিয়ে দেয়া হচ্ছে রঙ-বেরঙের লিফলেট। আবার কাগজ ও স্টিকার বিলি করেও প্রচার করা হচ্ছে নানা অফার সম্বলিত তথ্য। ঈদে ক্রেতারা পোশাক ক্রয়ের মাধ্যমে নানান অফারের সুবিধা জানান পাচ্ছেন বলে বিক্রেতারা। ঈদে সকল শ্রেণীর মানুষ পণ্য ক্রয়ে ভীঁড় করতে দেখা গেছে। অনেকেই জানান, ঈদের খুশিই হচ্ছে নতুন পোশাক আর জুতা। সেই সাথে গৃহিনীদের ঘর সাজানোর বিষয়টিও গুরুত্ব পায় ঈদ আসলে। সেকারণে ইলেক্ট্রনিক্স পণ্যের বেচাকেনা হচ্ছে বেশ ভালো। মোটরসাইকেলের শো-রুমগুলোতেও ছুটছেন মানুষ। নিজে বা ছেলে কিংবা মেয়ের জামাইকে বিশেষ ছাড়ে মোটরসাইকেল কিনতে এ শো-রুম হতে ও শো-রুমে যাচ্ছেন ক্রেতা। এদিকে শহরের সিটি প্লাজা শপিং কমপ্লেক্সে ঈদ উপলক্ষে ৩শ’ টাকার পণ্য ক্রয় করলেই পাচ্ছেন একটি লাকী কুপন। এইচএমএম রোড মজিদ ফ্রেব্রিক্সসহ থ্রি-পিচের দোকান ৭শ’ টাকার থ্রি-পিচ, ৪শ’ থেকে ৩শ’ টাকা জেসটাওয়ার মার্কেটের দোকানগুলোতে, মুজিব সড়কের ভিআইপি মার্কেট গুলোতে পোশাক ক্রয়ে দেয়া হচ্ছে মূল্য ছাড়। ঈদ উপলক্ষে মূল্য ছাড়ের ফুটপাতের দোকান গুলোতেও কমতি নেই। ২শ’ টাকা মূল্যের শার্ট বিক্রি হচ্ছে ১শ’ ৫০ টাকায়। শহরের বাটা জুতার শো-রুমগুলো ও এশিয়ান সুর শো-রুমে ৬০% পর্যন্ত মূল্য ছাড় চলছে।
সিটি প্লাজা শপিং কমপেক্স বাটার ম্যানেজার সোহাগ সমাজের কথাকে জানান, এই মার্কেটে ৩শ’ টাকার পণ্য কিনলেই পাওয়া যাচ্ছে একটি লাকী কুপন। আর মার্কেট কর্তৃপক্ষের সময় অনুযায়ী লটারী ড্র শেষে পুরস্কার বিতরণ করা হবে। আরো জানান, লাকী কুপনের অফারে ক্রেতা সমাগম ঘটছে ও কেনাবেচাও ভালোই হচ্ছে। মজিদ ফ্রেব্রিক্সের কর্মকর্তা ইব্রাহিম জানান, ঈদ উপলক্ষে পণ্য মূল্যে ছাড় দেয়াতে থ্রি-পিচ কিনতে ভিড় জমছে। ক্রেতার দৃষ্টি কাড়তে এসব আকর্ষণীয় অফার ঘোষণা করা হয়েছে। শেখহাটি এলাকা থেকে ঈদ মার্কেট করতে আসা আজীম জানান, শুনেছি সিটি প্লাজা শপিং কমপ্লেক্সে পণ্য ক্রয় করলেই লাকী কুপন পাওয়া যাচ্ছে। লাকী কুপনে লেখা আছে অনেক ধরনের পুরস্কারের কথা। ঈদের বাজার করে লাকী কুপনে পুরস্কার পাওয়ার মধ্যে বেশ আনন্দ আছে বলেই মন্তব্য এই ক্রেতার।

শেয়ার