রাষ্ট্রয়াত্ত্ব পাটকল হোল্ডিং কোম্পানি করার ঘোষণা ॥ নওয়াপাড়ায় হাজার হাজার শ্রমিক কর্মচারী কর্মকর্তার মানববন্ধন প্রতিবাদ সমাবেশ

01
অভয়নগর (যশোর) প্রতিনিধি॥ রাষ্ট্রয়াত্ত পাটকল হোল্ডিং কোম্পানি ঘোষণার প্রতিবাদে রাজঘাটে পাটকল শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ রোববার সকালে যশোরের শিল্প শহর নওয়াপাড়ার রাজঘাটে অনুষ্ঠিত হয়েছে। গতকাল জুট ইন্ডাষ্ট্রিজ ও কার্পেটিং জুট মিলের হাজার হাজার শ্রমিক কর্মচারী ও কর্মকর্তারা মিলের উৎপাদন বন্ধ করে যশোরÑখুলনা মহাসড়কে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করে।
জানাগেছে, রাষ্ট্রয়াত্ত পাটকলগুলোতে অব্যাহত লোকসানেরমুখে সরকার সম্প্রতি দেশের সকল রাষ্ট্রয়াত্ত পাট হোল্ডিং কোম্পানি করার সিদ্ধান্ত গ্রহন করলে বিক্ষোভে ফেটে পড়েন শ্রমিক কর্মচারীসহ কর্মকর্তারা। ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে রোববার সকালে যশোরের নওয়াপাড়ার রাজঘাটে অবস্থিত দেশের দ্বিতীয় বৃহত্তম রাষ্ট্রয়াত্ত পাটকল যশোর জুট ইন্ডাষ্ট্রিজ (জেজেআই) ও কার্পেটিং জুট মিলের হাজার হাজার শ্রমিক কর্মচারী ও কর্মকর্তা মিলের সকল কাজ বন্ধ করে রাজপথে নেমে আসে। তারা যশোরÑখুলনা মহাসড়কে প্রায় ঘন্টা ব্যাপি মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন, জেজেআই জুট মিলের সিবিএ সভাপতি হাসানুল্লাহ, সাধারন সম্পাদক হারুন অর রশিদ মল্লিক, জেজেআই মিলের কর্মকর্তা নন্দন কুমার দাস, আবু জাফর, কার্পেটিং জুট মিলের কর্মকর্তা আব্দুল হালিম তালুকদার প্রমুখ। সমাবেশে বক্তরা বলেন, জীবন দিলে হলেও সরকারের ঘোষিত সিদ্ধান্ত বাস্তবায়ন হতে দিবো না। ঘোষিত সিদ্ধান্ত প্রত্যহার না করলে শ্রমিকরা ঘরে ফিরে যাবে না। আগামীতে রাজপথ রেলপথ অবরোধ সহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

শেয়ার