ট্যাটু দিয়ে মোবাইল ফোন আনলক!

moto
সমাজের কথা ডেস্ক॥ মটোরোলা ‘মটো এক্স’ ব্যবহারকারীরা এখন ট্যাটু দিয়ে তাদের বন্ধ মোবাইল ফোনটি খুলতে পারবে। মটোরোলা এবং ভিভালিঙ্ক মিলে ধাতব পদার্থে তৈরি আঠালো এই ট্যাটু তৈরি করেছে। মাত্র ১ ডলারের বিনিময়ে মটো এক্স ব্যবহারকারীরা বিশেষ ধরনের এ পণ্যটির অভিজ্ঞতা নিতে পারবে।

সম্প্রতি এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রথম যখন মটোরোলার মটো এক্স বাজারে আসে তখন ব্যবহারকারীদের প্রত্যাশা পুরণে কিছুটা ব্যর্থ হয়। একসময় যখন পণ্যটি মানুষের হাতে যেতে থাকে তখন মটো এক্স’তে বিশেষ ধরনের সব ফিচার আসে। তখনই পণ্যটির উৎকর্ষতা সুস্পষ্ট হয়। আরো বলা হয়, বাজারের অন্যান্য মোবাইল ফোনের তুলনায় মটো এক্স‘তে প্রচুর পরিমানে স্বতন্ত্র ফিচারের আধিক্য রয়েছে।

আর এ মুহূর্তে পণ্যটির জন্য বিশেষ ধরনের এই উদ্ভাবন সত্যিই ব্যবহারকারীদের আরো আকৃষ্ট করবে বলে ধারণা করা হচ্ছে।

তবে পয়সার মতো আঠোলো এই ডিজিটাল ট্যাটু স্থায়ীভাবে ব্যবহারযোগ্য নয়। তথ্য মতে, ব্যবহারকারী ১০ ডলারে পাবে ১০ টি ডিজিটাল ট্যাটু। একটি ট্যাটু ব্যবহার করা যাবে প্রায় ৫ দিন।

এটি শরীলের কোনা অংশে লাগিয়ে ফোনটিকে এর সংস্পর্শে আনলেই খুলে যায়। ব্যতিক্রমী এই আইডেন্টিফায়ার ফোনের নিয়ার ফিল্ড কমিউনিকেশনের (এনএফসি) সঙ্গে কাজ করে। ট্যাটু তৈরি প্রসঙ্গে বলা হয়েছে, হঠাৎই ট্যাটুর ধারণা মাথায় আসায় কাজটি করা হয়েছে।

তাই যারা প্রায়ই সময় তাদের মটো এক্স বন্ধ রাখে তাদের জন্য এই ট্যাটু অনেক কাজে আসবে বলে মনে করা হচ্ছে।

শেয়ার