খুলনার টানা বৃষ্টি, তলিয়ে গেছে অধিকাংশ সড়ক

bristi
সমাজের কথা ডেস্ক॥ টানা বর্ষণে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় স্থবির হয়ে পড়েছে শিল্পনগরী খুলনা। শনিবার ভোর থেকে দুপুর ১২টা পর্যন্ত টানা এ বর্ষণে নগরীর রয়্যাল মোড়, শান্তিধামের মোড়, পিকচার প্যালেচের মোড়, পিটিআই মোড়, সাত রাস্তার মোড়, আহসান আহমেদ রোড, দোলখোলা রোড, সাউথ সেন্ট্রাল রোড, শামসুর রহমান রোড়, নিরালা, বাঘমারা, লবণচরা, মিস্ত্রী পাড়া, ময়লা পোতা, শিববাড়ি মোড়, বড় বাজার, মির্জাপুর রোড, খানজাহান আলী রোড, নতুন বাজার, পশ্চিম রূপসাসহ মহানগরীর বয়রা, খালিশপুর, দৌতপুরের বিভিন্ন এলাকায় হাঁটু থেকে কোমর পর্যন্ত পানিতে তলিয়ে গেছে।
এছাড়া জেলার বিভিন্ন উপজেলার নিম্নাঞ্চলের ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি উঠে যাওয়ায় নষ্ট হয়ে গেছে মূল্যবান মালপত্র।বন্ধ রয়েছে পণ্য লোড-আনলোডও।
টানা বৃষ্টিতে কয়রা, দাকোপ, ডুমুরিয়া, রূপসা ও পাইকগাছা উপজেলার বেশ কিছু চিংড়ি ঘের ভেসে যাওয়ায় ক্ষতি গুণতে হচ্ছে কৃষকদেরও।
নগরীর মিস্ত্রীপাড়া এলাকার মো. আব্দুল্লাহ জানান, টানা বৃষ্টিতে তার বাসার নিচ তলা তলিয়ে গেছে। এছাড়াও পানিবন্দি হয়ে পড়েছে ওই এলাকার বস্তিবাসী।
এদিকে নগরীর জলাবদ্ধতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বেসরকারি সামাজিক সংগঠন জনউদ্যোগ খুলনা শাখার আহ্বায়ক অ্যাডভোকেট কুদরত-ই-খুদা ও সদস্য সচিব মহেন্দ্র নাথ সেন।
তারা বাংলানিউজকে বলেন, নগরীর ২২ খালকে কংক্রিটের ড্রেন তৈরি করে কোনোভাবেই নগরীর জলাবদ্ধতা নিরসন করা সম্ভব নয়।জলাবদ্ধতা নিরসন করতে হলে অবৈধ স্থাপনা সরিয়ে খালের জায়গা ফিরিয়ে দিতে হবে।

শেয়ার