এরশাদের বিরুদ্ধে ইসির মামলা

Ershad
সমাজের কথা ডেস্ক॥ নির্বাচনী ব্যয়ের হিসাব না দেয়ায় জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার লালমনিরহাট সদর থানায় মামলা করেছেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।
সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবতাব উজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
এ বিষয়ে জানতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তার কাছে কয়েকবার ফোন করলেও তারা ধরেননি।
লালমনিরহাট সদর থানার ওসি এ এইচ এম মাহফুজুর রহমান জানান, “বৃহস্পতিবার রিটার্নিং কর্মকর্তা জাপা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেন। এ মামলা নম্বর ১০।
“একই আসনে জাসদের প্রার্থীর বিরুদ্ধেও মামলা করা হয়েছে। এসব মামলার বিষয়ে তদন্ত চলছে। শিগগির তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।”
দশম সংসদ নির্বাচনে এরশাদ লালমনিরহাট-১ আসনে পরাজিত হয়েছিলেন।
গত ১৮ মে জাপা চেয়ারম্যানসহ নির্ধারিত সময়ে নির্বাচনী ব্যয়ের হিসাব বিবরণী জমা না দেয়ায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেয় নির্বাচন কমিশন।
৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে বিএনপি অংশ না নেয়ার পর কয়েকবার সিদ্ধান্ত বদলে এক পর্যায়ে এরশাদও ভোটে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছিলেন।

ওই ঘোষণা দেয়ার পর নাটকীয় অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। তার আগে রংপুর-৩, লালমনিরহাট-১ ও ঢাকা-১৭ আসনে তার পক্ষে মনোনয়ন দাখিল হয়।
ভোটের আগে সবগুলো আসনে তিনি মনোনয়ন প্রত্যাহারের আবেদন করলেও ঢাকারটি বাদে অন্য দুটির ক্ষেত্রে আবেদন বিধিসম্মত হয়নি জানিয়ে তা নেয়নি ইসি।
রংপুর-৩ আসনে এরশাদের নির্বাচনী ব্যয় হয়েছে ৩৮ হাজার ৫০০ টাকা, যার হিসাব রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দিয়েছেন তিনি।
নির্বাচনী আইন অনুযায়ী, নির্ধারিত সময়ে ব্যয়ের খতিয়ান জমা না দিলে দুই থেকে সাত বছরের কারাদ- হবে।

শেয়ার