ফিফাকে ‘বেজন্মা’ বললেন উরুগুয়ের প্রেসিডেন্ট

Suarez
সমাজের কথা ডেস্ক॥ কামড় দেযার অভিযোগে সুয়ারেজকে চার ম্যাস নিষিদ্ধ করায় ক্ষুব্ধ উরুগুয়ের প্রেসিডেন্ট হোসে মুহিকা বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফাকে ‘বুড়ো বেজম্মার পাল’ বলে অভিহিত করেছেন।

দেশটির টেলিভিশনে একটি সাক্ষাৎকার অনুষ্ঠানে লুইস সুয়ারেজের নিষেধাজ্ঞার প্রসঙ্গে কথা বলার এক পর্যায়ে ফিফার উদ্দেশ্যে এ কথা বলেন হোসে মুহিকা।

উরুগুয়ের প্রেসিডেন্ট বলেন,‘আমরা নিষেধাজ্ঞা মানতে পারি, কিন্তু ফ্যাসিস্ট নিষেধাজ্ঞা নয়।’

অনুষ্ঠানের এক পর্যায়ে ‘এবারের বিশ্বকাপকে আপনার কাছে কি মনে হচ্ছে’ এমন প্রশ্নের জবাবে হোসে মুহিকা ক্ষুব্ধ হয়ে বলে ওঠেন, ‘ফিফা হলো ‘বুড়ো বেজন্মার পাল’। অবশ্য এ কথা বলার পরপরই উরুগুয়ের প্রেসিডেন্ট নিজের মুখে হাতচাপা দেন। এ সময় তাকে প্রশ্ন করা হয় ‘আমরা এটি প্রচার করবো কি না?’ তখন তিনি বলেন ‘এটা আমার জন্য সম্প্রচার করুন।’

একই অনুষ্ঠানে উপস্থিত প্রেসিডেন্টের স্ত্রী ও দেশটির সিনেটর লুসিয়া তোপোলান্সকির দিকে ক্যামেরা ধরা হলে তিনি বলেন ‘আমি প্রেসিডেন্টের বক্তব্যের সঙ্গে একমত।’

উল্লেখ্য, ২৪ জুন বিশ্বকাপের ইতালি-উরুগুয়ের গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ খেলায় উরুগুয়ের তারকা স্ট্রাইকার সুয়ারেজ প্রতিপক্ষ ইতালির কিয়েলিনিকে কামড়ে দেন।এরপর ফিফা সুয়ারেজকে চার মাস ও নয় ম্যাচের জন্য নিষিদ্ধ করে।

শেয়ার