সাকিব ঝড়ে কলকাতার জয়

Sakib
সমাজের কথা ডেস্ক॥
বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও ওপেনার রবিন উথাপ্পা ঝড়ে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে বড় জয় পেলো কলকাতা নাইট রাইডার্স। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরকে ৩০ রানে হারিয়েছে কেকেআর।

কলকাতার ইডেন গার্ডেনে আইপিএলের ৪৯তম ম্যাচে কলকাতার বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি৷ তার সিদ্ধান্তকে বিতর্কে ফেলে দিয়েছেন কলকাতার আস্থায় পরিনত হওয়া সাকিব।
৫৬ রানে কলকাতার তিন উইকেট পড়ে গেলে পাঁচ নম্বরে ব্যাটিং ক্রিজে নামেন সাকিব। ব্যাটে ঝড় তুলে নিশামের বলে বোল্ড হওয়ার আগে সাকিব করেছেন ৩৮ বলে ৬০ রান। ৩টি ছক্কার সঙ্গে ৫টি চার হাঁকিয়েছেন তিনি। চাহালের করা ১৫তম ওভারে সাকিব তিনটি ছয় আর একটি চারে ২৪ রান তুলে নেন। ৩২ বলে অর্ধশতক পূরণ করেন তিনি।

সাকিবের সঙ্গে ১২১ রানের জুটি করার পথে ওপেনার রবিন উথাপ্পা করেছেন অপরাজিত ৮৩ রান। বল খেলেছেন মাত্র ৫১ টি। একটি ছক্কার সঙ্গে ১০টি চার মেরেছেন এই ওপেনার।

নির্ধারিত ২০ ওভার শেষে কলকাতার সংগ্রহ ৪ উইকেটে ১৯৫ রান। জিততে হলে ব্যাঙ্গালুরের প্রয়োজন ছিলো ১৯৬ রান।

ব্যাঙ্গালুরের সিংহ মানব ক্রিস গেইল জেগে উঠার আগে যাদবের বলে থামেন তিনি। নয় বলে ছয় রান করে সাজ ঘরে ফিরেন তিনি। উগেশ তাকাওয়ালে ৩৬ বলে করেন ৪৫ রান। অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে দারুণভাবে ব্যাট চালিয়েছন তিনি। ৩১ বলে ৩৬ রান করা কোহলিকে ফেরান সুনিল নারাইন।

হট হিটার যুবরাজ সিং ১২ বলে ২২ করে কিছুটা আশার আলো দেখালেও তাতে কাজ হয়নি। তখনও জয় থেকে বহু দূরে ব্যাঙ্গালুর। একই ওভারে এবি ডি ভিলিয়ার্সকে ফেরান নারাইন। ম্যাচ সেরা হয়েছেন রবিন উথাপ্পা।

বল হাতে চার ওভারে ২০ রান দিয়ে সুনিল নারাইন চারটি উইকেট শিকার করেন। একটি দখলে রেখেছেন উমেশ যাদব।

শেয়ার