বোকা চোরের কাণ্ড

Ring
সমাজের কথা ডেস্ক॥
বোকা চোরের কা-ই বটে! দুই-দুটো হীরার আংটি চুরি করলো। সঙ্গে করে নিয়েও গেল। কিন্তু তার বোকামির জন্য পুলিশ জেনে গেল কে হীরার আংটি দুটি চুরি করেছে!

শুধু তাই-ই নয়, সঙ্গে করে নিয়ে গেছে হাতের ব্যান্ডও (বাজু)।

ঘটনাটি ঘটেছে যুক্তরাজ্যের লন্ডনে। রোববার এক চোর লন্ডনের জুয়েলারি দোকানে আসলো। তারপর এক ফাঁকে দুটি হীরার আংটি চুরি করলো। শুধু হীরার আংটিই নয়, বিয়ের জন্য তৈরি ব্যান্ডও সে সঙ্গে করে নিয়ে গেল।

সিসিটিভিকে ফাঁকি দিতে পেরেছিলেন চোর মহোদয়। শুধু ফাঁকি দিতে পারেননি নিজের সঙ্গে থাকা ডিজিটাল ডিভাইসটিকেই!

রোববার লন্ডনের কিংস্টোন জুয়েলারি থেকে হীরার অলঙ্কার চুরি করেছিলেন ২৭ বছর বয়সী ফ্রান্সের অধিবাসী জারমেইন ইব্রাহিম ফোফানা।

এই অলঙ্কারের মূল্য ছিল ১৮ হাজার পাউন্ড যা মার্কিন মুদ্রায় দাঁড়ায় ৩০ হাজার ডলার।

বুধবার ব্রিটিশ পুলিশ জানায়, সন্দেহভাজন ফ্রান্সের অধিবাসী ফোফানা একজন নারীকে সঙ্গে নিয়ে জুয়েলারিতে আসেন। এ সময় তাদের সঙ্গে একটি শিশুও ছিল। তারা জুয়েলারিতে ঢুকে বিয়ের এনগেজমেন্টের জন্য আংটি খুঁজছিলেন।

আধা ঘণ্টা পর ফোফানা আবার জুয়েলারিতে ফিরে আসেন। এ সময় তিনি ফের আংটি খুঁজতে থাকেন। এরই এক ফাঁকে তারা দ্রুত জুয়েলারি ছেড়ে চলে যান।

পুলিশ জানায়, বেচারা ফোফানা জানতো না যে, চলে যাওয়ার সময় তার মোবাইল ফোনটি ভুলে জুয়েলারিতেই রেখে গেছেন তিনি। শুধু তাই-ই নয়, সেই ফোনের স্ক্রিন সেভারে তার ছবিই সেইভ করে রেখেছেন তিনি। ফলে, চোরকে ধরতে পুলিশকে আর হয়রান হতে হবে না। যে কোনো সময়ই পুলিশের হাতে ধরা পড়বেন বোকা চোর জারমেইন ইব্রাহিম ফোফানা!

পোড়া কপাল আর কাকে বলে!!

শেয়ার