বাংলাদেশ থেকে আরও শ্রমিক নিতে আগ্রহী মালদ্বীপ

Bd maldip
সমাজের কথা ডেস্ক॥
বাংলাদেশ থেকে আরও শ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছে মালদ্বীপ। বুধবার মালদ্বীপের সাত সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে ‘নিরাপদ অভিবাসন নিশ্চিত করতে জনশক্তি সংস্থার ভূমিকা, চ্যালেঞ্জ ও প্রতারণা মুক্ত নিয়োগ প্রক্রিয়া’ সংক্রান্ত মতবিনিময় সভা শেষে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) সিনিয়র সহ-সভাপতি আলী হায়দার চৌধুরী সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, মালদ্বীপে আরও নতুন নতুন এবং বড় বড় প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এতে অনেক মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। আগামীতে বাংলাদেশ থেকে কিভাবে জনশক্তি পাঠানো হবে, তার পদ্ধতি ও তাদের প্রশিক্ষণ ও স্বাস্থ্য ব্যবস্থা কি হবে তা জানতে এসেছে প্রতিনিধি দলটি।

আলী হায়দার বলেন, বায়রার বাইরে বিভিন্ন উপায়ে বিদেশে গমনকারীদের দায়িত্ব আমরা নেব না। রাজধানীর নিউ ইস্কাটনে বায়রা কার্যালয়ে আয়োজিত এই মতবিনিময় সভায় বায়রার সভাপতি আবুল বাসার, সাধারণ সম্পাদক মনসুর আহমেদ কালামসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

মালদ্বীপের সাত সদস্যের প্রতিনিধি দলে ছিলেন দেশটির অভিবাসন ও প্রবাসী বিভাগের কর্মকর্তা হাসান খলিল, বৈদেশিক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আব্দুল্লাহ আহমেদ রাশেদ, শ্রম সম্পর্কিত বিভাগের তদন্ত কর্মকর্তা মারিয়াম রাফিজা, স্বাস্থ্য লিঙ্গ মন্ত্রণালয়ের মহাপরিচালক হুসাইন মানিউ, মালদ্বীপের আওএম প্রকল্প কর্মকর্তা আলিয়া হিরজী ও স্থানীয় আইওএম বিশেষজ্ঞ আসনা লতফি।

শেয়ার