বাংলাদেশের প্রশংসায় কংগ্রেসম্যান হুইটফিল্ড

Bd usa
সমাজের কথা ডেস্ক॥ অর্থনৈতিক ক্ষেত্রে অসামান্য অর্জনের জন্য বাংলাদেশের প্রশংসা করেছেন যুক্তরাষ্ট্র কংগ্রেসের জ্বালানি ও বিদ্যুৎ সংক্রান্ত উপ-কমিটির চেয়ারম্যান কংগ্রেসম্যান অ্যাডভোকেট হুইটফিল্ড। যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আকরামুল কাদের সোমবার হুইটফিল্ডের ক্যাপিটল হিলস্থ কার্যালয়ে সাক্ষাত করতে গেলে বাংলাদেশের বিষয়ে তিনি এই প্রশংসা করেন।

এদিকে প্রধানমন্ত্রীর জ্বালানি, বিদ্যুৎ ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা আগামী ৩০ মে কংগ্রেসের জ্বালানি ও বিদ্যুৎ সংক্রান্ত উপ-কমিটির চেয়ারম্যান কংগ্রেসম্যান অ্যাডভোকেট হুইটফিল্ডের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকে মিলিত হবেন বলে সংশ্লিষ্ট কূটনৈতিক সূত্র জানিয়েছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর জ্বালানি, বিদ্যুৎ ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা এ বৈঠকের জন্য যুক্তরাষ্ট্র সফর করবেন বলেও সূত্রটি জানায়।

বৈঠকে বাংলাদেশের জ্বালানি ও বিদ্যুৎ খাত এবং নবায়নযোগ্য সৌরশক্তির সম্ভাবনা আলোচনায় গুরুত্ব পাবে বলেও ইঙ্গিত পাওয়া গেছে।

রাষ্ট্রদূত কাদের সোমবার কংগ্রেসম্যান অ্যাডভোকেট হুইটফিল্ড’র সঙ্গে সাক্ষাতকালে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পে শ্রমিকদের নিরাপত্তা ও শ্রমিক অধিকারের বিষয় অবহিত করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার তৈরি পোশাক শিল্পকে একটি পরিচ্ছন্ন, সম্মানজনক ও উৎপাদনমুখী শিল্প হিসেবে গড়ে তুলতে দৃঢ় প্রতিজ্ঞ।

ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাষ্ট্র ও অন্যান্য উন্নয়ন সহযোগীদের পরামর্শ অনুযায়ী, শ্রমিকদের নিরাপত্তা ও শ্রমিক অধিকার সংরক্ষণে বাংলাদেশ নিরলস কাজ করে যাচ্ছে।

শেয়ার