মোদিকে ফোন করেননি মমতা

modi mamata
সমাজের কথা ডেস্ক॥ লোকসভা নির্বাচনে বিজেপির বিপুল বিজয়ে ভারতের প্রধানমন্ত্রী হতে চলা নরেন্দ্র মোদিকে বিভিন্ন রাজ্যের নেতারা অভিনন্দন জানালেও এখনো তা করেননি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মোদিও তাকে ফোন করেননি, যদিও রোববার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতার সঙ্গে কথা বলে রাজ্যের উন্নয়নে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি।
নির্বাচনী প্রচারে মোদির সমালোচনা এবং বিজেপিকে আক্রমণ করলেও নির্বাচনের ফল প্রকাশের পর মোদিকে অভিনন্দন জানাতে ফোন করেন লোকসভায় বিজেপি ও কংগ্রেসের পরে তৃতীয় সর্বোচ্চ আসন পাওয়া এআইএডিএমকের নেতা জয়ললিতা।
জয়ললিতা অবশ্য তার নির্বাচনী প্রচারণায় মোদিকে ব্যক্তিগত আক্রমণ করেননি, যার সঙ্গে তার ‘ঘনিষ্ঠ বন্ধন’ রয়েছে।
তবে মোদিকে কঠোর আক্রমণ করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘বাদর’, ‘কসাই’ ও ‘দাঙ্গাবাজ’ হিসেবে তাকে অভিহিত করেছেন তিনি।
জয়ললিতার ডাকে সাড়া দিয়ে রোববার দীর্ঘক্ষণ তার সঙ্গে ফোনালাপ করেন মোদি এবং ‘উন্নয়নের বিষয়ে কোনো রাজনীতি’ থাকবে না বলেও তাকে আশ্বস্ত করেন তিনি।
লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপি মাত্র দুটি আসন পেলেও এবার তাদের ভোটের হার বেড়েছে কয়েক গুণে। গতবার এ রাজ্যে যেখানে সাড়ে ৬ শতাংশ ভোট পেয়েছিল এবার সেখানে তাদের ভোট হয়েছে ১৭ দশমিক ৮ শতাংশ। এতে দৃশ্যত বিজেপির পশ্চিমবঙ্গে তৃণমূলের শক্ত প্রতিদ্বন্দ্বী হয়ে ওঠার আভাস মিলেছে। এই পশ্চিমবঙ্গেই ৩৪ আসন জিতে ভারতের লোকসভায় চতুর্থ সর্বোচ্চ আসন দখল করেছে তৃণমূল কংগ্রেস।
“তারপরেও মোদিকে ফোন করে অভিনন্দন জানানোর মতো প্রাথমিক সৌজন্য দেখানোটা ভুলে যাওয়া মমতা ব্যানার্জির জন্য স্বাভাবিক কোনো ঘটনা নয়। তিনি ফোন করলে মোদি ইতিবাচকভাবেই সাড়া দিতেন,” বলেছেন পশ্চিমবঙ্গের গায়ক ও নবনির্বাচিত বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়।

শেয়ার