নির্বাচনী প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন চায় সংসদীয় কমিটি

parlament
সমাজের কথা ডেস্ক॥ সরকারের নির্বাচনকালীন সব প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন দেখতে চায় সংসদীয় কমিটি। প্রতিশ্রুতি অনুযায়ী প্রতিটি সংসদীয় এলাকার বেহাল সড়ক ব্যবস্থার দ্রুত উন্নয়নে অর্থ বরাদ্দ দেওয়ার দাবি জানানো হয়।

রোববার দুপুরে জাতীয় সংসদে সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংদীয় স্থায়ী কমিটির ২য় বৈঠকে এসব বিষয়ে আলোচনা হয়। কমিটির সভাপতি কাজী কেরামত আলীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য হুইপ মো. শহীদুজ্জামান সরকার, মো. আব্দুল কুদ্দুস, একেএম শাহজাহান কামাল, মো. আব্দুল মজিদ খান এবং মীর মোস্তাক আহমেদ।

বৈঠকে শেষে কমিটির সদস্য আব্দুল মজিদ খান বাংলানিউজকে মোবাইল ফোনে বলেন, নির্বাচনের আগে আমরা জনগণের কাছে যেসব প্রতিশ্রুতি দিয়েছিলাম, সেগুলোর দ্রুত বাস্তবায়ন দেখতে চাই। এজন্য বৈঠকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কাজের বিষয়ে জানতে চেয়েছিলাম। আমরা স্থানীয় সরকার মন্ত্রণালয়কে বলেছি, নির্বাচনকালীন সময়ে জনগণের কাছে দেওয়া প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন করতে চাই। এ ব্যপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য মন্ত্রণালয়কে অবহিত করি।

এদিকে সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, নবম জাতীয় সংসদের প্রথম থেকে শেষ অধিবেশন পর্যন্ত জাতীয় সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী বা মন্ত্রীদের দেওয়া স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত প্রতিশ্রুতিগুলোর বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয় বৈঠকে। দেশের আইনসভায় দেওয়া প্রতিশ্রুতিগুলোর সর্বোচ্চ গুরুত্ব প্রদান এবং সেগুলোর দ্রুত বাস্তবায়নের মাধ্যমে জনগণের চাহিদা পূরণের পাশাপাশি সরকারের ভাবমূর্তি সমুন্নত রাখার ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া প্রতিশ্রুতি প্রতি উপজেলায় একটি করে অডিটোরিয়াম নির্মাণের বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয়। দ্রুত সব উপজেলায় অডিটোরিয়াম নির্মাণের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছে বৈঠকে। এছাড়াও যে সমস্ত এলাকায় পানির সমস্যা রয়েছে, তা দ্রুত নিষ্পত্তির তাগিদ দেওয়া হয়েছে।

শেয়ার