ওয়ালটনের তিন স্মার্টফোন

cell
সমাজের কথা ডেস্ক॥ নতুন মডেলের তিনটি স্মার্টফোন এনেছে দেশীয় প্রযুক্তি কোম্পানি ওয়ালটন। দেশের ক্রমবর্ধমান স্মার্টফোনের বাজারে বাইরের কোম্পানিগুলোর পাশাপাশি নিজেদের আধিপত্য বিস্তারের জন্য ক্রমাগতভাবে নতুন স্মার্টফোন আনছে প্রতিষ্ঠানটি। সাশ্রয়ী মূল্য ও অধিক প্রযুক্তিগত সুবিধা প্রদানই এ ফোনগুলোর মূল বিশেষত্ব বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নতুন মডেলের এ অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলো হচ্ছে প্রিমো জিএইচপ্লাস, ভি-১ ও আর-৩। ওয়াইফাই, ওটিজি, করনিং গরিলা গ্লাসসহ নানাবিধ আকর্ষণীয় সুবিধাসংবলিত প্রিমো সিরিজের নতুন সেটগুলো সেলফোনের বাজারে ভিন্নমাত্রা যোগ করবে বলে সংশ্লিষ্টদের ধারণা।

ওয়ালটন সেলফোনের গবেষণা ও উন্নয়ন বিভাগের প্রকৌশলী আল বশির আহমেদ জানান, এ সেটে থাকছে ৫ ইঞ্চি ডিসপ্লে, ৪ জিবি রম। জিএইচ সেটে র্যাম ছিল ৫১২ এমবি। কিন্তু জিএইচ প্লাসে র্যাম দ্বিগুণ (১ জিবির উপরে)।

প্রিমো জিএইচপ্লাসে রয়েছে ২২০০ মিলি অ্যাম্পিয়ার লিথিয়াম ব্যাটারি, ওয়্যারলেস ডিসপ্লে শেয়ারিং। ইউএসবি ওটিজি থাকায় পেনড্রাইভ, মাউস, কিবোর্ড ব্যবহারের সুবিধা আছে। থ্রিজি সুবিধার এ সেটে পাবেন ওয়াইফাই, ব্লুটুথ, হল সেন্সর। ফ্লিপ কভার বন্ধ থাকা অবস্থায়ও কল রিসিভ করা যায়। এ সেটের মূল্য ১০ হাজার ৫৯০ টাকা।

দেখতে খুবই আকর্ষণীয় প্রিমো ভি-১। যারা মোবাইল ফটোগ্রাফি পছন্দ করেন, তাদের জন্য উপযুক্ত সেট এটি। গ্রাফিকস প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়াডকোর মালি ৪৫০। যুক্ত হয়েছে ১৬ জিবির হাইপারফরম্যান্স ইন্টারনাল স্টোরেজ। আছে ওমনিভিশন বিএসআই সেন্সর, ১৩ মেগাপিক্সেল অটোফোকাস রিয়ার ক্যামেরা, ৫ এমপি বিএসআই ফ্রন্ট ক্যামেরা ও ৫ ইঞ্চি আল্টা শার্প ফুল এইচডি আইপিএস২ ডিসপ্লে। শক্তিশালী অডিও প্রি অ্যামপ্লিফায়ার মিউজিক লাভারদের সময়কে আরো উপভোগ্য করবে।

এ সেটের সবচেয়ে বড় সুবিধা হচ্ছে ভি-১ অ্যান্ড্রয়েড ভার্সন ৪.৪-এ আপগ্রেড করা সম্ভব। আরো আছে স্লিপ মুড সেন্সর ও স্মার্ট ইন্টেলিজেন্স। আছে ডুয়েল সিম চেম্বার, ২২০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। এ সেটের দাম ২২ হাজার ৯৯০ টাকা।

প্রিমো জিএইচপ্লাস ও ভি-১ এখন বাজারে পাওয়া যাচ্ছে। এ সপ্তাহের মধ্যেই ক্রেতাদের হাতে পৌঁছবে আরেকটি নতুন সেট প্রিমো আর-৩। ব্যবহারকারীরা এতে পাবেন ১.৩ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর, ৪.৭ ইঞ্চি সম্পূর্ণ ব্লাক লেভেল হাইডেফিনেশন ডিসপ্লে ও স্লিম কম্প্যাক্ট ডিজাইন। এর অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৪.২.২। এটিও অ্যান্ড্রয়েড ৪.৪-এ পরিবর্তনশীল। অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে বিএসআই ৮ এমপি রিয়ার ক্যামেরা, ২ এমপি ফ্রন্ট ক্যামেরা, ওয়াইফাই, ব্লুটুথ, ওয়াইফাই ও ওয়ারলেস ডিসপ্লে। ওয়ালটন ব্র্যান্ডের এ হ্যান্ডসেটের মূল্য ১২ হাজার ৮৯০ টাকা।

শেয়ার