প্লেন দুর্ঘটনায় লাওসের উপ-প্রধানমন্ত্রীসহ নিহত ২০

Loas
সমাজের কথা ডেস্ক॥
দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ লাওসের উত্তরাঞ্চলে দেশটির উপ-প্রধানমন্ত্রী দৌঙ্গচাই পিচিৎকে বহনকারী একটি সামরিক উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। এতে উড়োজাহাজটিতে থাকা উপ-প্রধানমন্ত্রী, তার স্ত্রী ও রাজধানী ভিয়েনতিয়েনের গভর্নরসহ ২০ যাত্রী নিহত হয়েছেন।
স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, শনিবার সকালে রাজধানী ভিয়েনতিয়েন থেকে ৫০০ কিলোমিটার দূরে ঝিয়াংখোয়াং প্রদেশে উড়োজাহাজটি বিধ্বস্ত হয় বলে ধারণা করা হচ্ছে।
সংবাদ মাধ্যমগুলোর খবরে বলা হয়, উড়োজাহাজটিতে উপ-প্রধানমন্ত্রী, তার স্ত্রী এবং রাজধানী ভিয়েনতিয়েনের গভর্নরসহ ২০ জনেরও বেশি যাত্রী ছিলেন।
লাওস সরকারের পক্ষ থেকে হতাহতের সংখ্যা সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো না হলেও পার্শ্ববর্তী দেশ থাইল্যান্ডের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী সচিব নিপাত থংলেক জানান, লাওসের সেনাবাহিনীকে তাকে বলেছে, দুর্ঘটনায় উপ-প্রধানমন্ত্রীসহ দেশটির পাঁচ জ্যেষ্ঠ কর্মকর্তা নিহত হয়েছেন।
লাওস সেনাবাহিনীর অপর একটি সূত্র জানিয়েছে, দুর্ঘটনায় উড়োজাহাজটিতে থাকা ২০ জনেরও বেশি যাত্রী নিহত হয়েছেন।
সরকারি সূত্র জানায়, রাজধানী ভিয়েনতিয়েন থেকে ঝিয়াংখোয়াংয়ে একটি সরকারি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন উপ-প্রধানমন্ত্রী।
লাওসের কর্মকর্তারা জানিয়েছেন, দেশটির বিমানবাহিনী পরিচালিত অ্যান্তানভ এএন-৭৪টিকে-৩০০ নং ফ্লাইটটি দুর্ঘটনায় পড়ে।
কর্মকর্তারা আরও জানান, দুর্ঘটনার তদন্ত চলছে, তবে উড়োজাহাজটির যাত্রী কিংবা দুর্ঘটনায় হতাহতের সংখ্যা সম্পর্কে মুখ খোলেননি তারা।

শেয়ার