এবার স্ত্রীকে ঘরে তুলবেন মোদী!

Modi joshdaben
সমাজের কথা ডেস্ক॥ ১৬তম জাতীয় সংসদ (লোকসভা) নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে নরেন্দ্র মোদীর ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। দলের এ জয়লাভে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী মোদীর পরিবার। উচ্ছ্বসিত হবেই বা না কেন, ভোট শুরুর আগে থেকে ফলাফল ঘোষণা পর্যন্ত কতো পুজো-আরতিই না করেছেন তার মা এবং স্ত্রী।

ছেলে যখন প্রচারণায় ব্যস্ত মা তখন ব্যস্ত ছিলেন পুজো-আরতিতে, ছেলে যখন ভোটের ফলাফল দেখতে টিভি সেটের সামনে বসা, মা তখনও পুজো-আরতিতে মগ্ন।

আর অভিমানী স্ত্রী? যিনি গত সাড়ে চার দশকেরও বেশি সময় ধরে বঞ্চিত ছিলেন স্ত্রীর মর্যাদা থেকে- তিনি কী করেছেন? সংবাদ মাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, ১৮ বছর বয়সে মোদীর হাতে সিঁদুর পরা জশোদাবেন চিমানমাল স্বামী জয়লাভ করা পর্যন্ত ভাত, চা না খাওয়ার অঙ্গীকার করেছেন, একইসঙ্গে অঙ্গীকার করেছেন জুতা না পরারও। সারাক্ষণ কাটিয়েছেন পুজো-আরতিতে।

মা-স্ত্রীর পুজো-আরতি বিফলে যায়নি। বিস্ময়কর ফলাফল করা বিজেপির মোদী এখন দেশটির ১৭তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার অপেক্ষায়।

সুনামি বইয়ে দেওয়া ফলাফল পেয়েই মার কাছে গিয়ে আশীর্বাদ নিয়েছেন মোদী। মা-ও বলেছেন, তার ছেলের নেতৃত্বেই দেশের উন্নয়ন হবে।

আর স্ত্রী? গুজরাটের মেহসানার জেলার উজায় বসবাসরত স্ত্রীর কি খোঁজ নিয়েছেন দীর্ঘ সাড়ে চার দশক পর এ বিষয়ে নীরবতা ভাঙা মোদী?

ফলাফলে উচ্ছ্বসিত বিজেপির পক্ষ থেকেও কি জশোদাবেন বরাবর কোনো খবর গিয়েছে?

শুক্রবার সন্ধ্যা পর্যন্ত মোদীর স্ত্রীর ব্যাপারে তার অবস্থান জানা না গেলেও বৃহস্পতিবার ভারতের একটি আঞ্চলিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, মোদী ডাকলেই ফিরবেন জশোদাবেন!

ওই প্রতিবেদনে জশোদাবেনের ভাইয়ের উদ্ধৃতি দিয়ে বলা হয়, মোদী ডাকলে তার ঘরে উঠতে ইচ্ছুক স্ত্রী।

জশোদাবেনের ভাই অশোক বলেন, বিয়ের পর জশোবাদেন কখনোই মোদীর সঙ্গে ছিলেন না এবং আধ্যাত্মিক জীবন কাটিয়ে আসছেন। তবে তিনি এখনও হৃদয় থেকে মোদীকে স্বামী বলে মনে করেন। এমনকি মোদী প্রধানমন্ত্রী হওয়া ছাড়া জশোদাবেন ভাত-চা খাওয়া থেকেও বিরত আছেন এবং জুতা পরছেন না।

জশোদাবেন মোদীর কাছে ফিরবেন কিনা এমন প্রশ্ন করা হলে অশোক বলেন, তিনি (জশোদাবেন) এখনও মোদীর প্রতি অনুরক্ত। যদি মোদী ডাকেন তবে তিনি এখনও তার কাছে ফিরতে প্রস্তুত।

সংবাদ মাধ্যমগুলোর খবরে বলা হচ্ছে, গত চারটি নির্বাচনে মোদী তাকে অবিবাহিত দাবি করলেও এবং এ ব্যাপারে সংবাদ মাধ্যমের প্রশ্নে নীরবতা পালন করলেও এবারই প্রথম মনোনয়নপত্র জমাদানকালে জানিয়েছেন তিনি বিবাহিত। আর স্ত্রী হিসেবে স্বীকার করেছেন জশোদাবেনকে।

শেয়ার